ভোলায় পৌর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল

0
302

স্টাফ রিপোর্টার,ভোলা নিউজ২৪ডটনেট।। ভোলা শহরের পৌর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল করা হয়েছে। সোমবার (৮ অক্টোবর) বিকেল তিন টায় ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু পরীক্ষার দেড় ঘন্টা পেরিয়ে গেলেও আবেদনকৃত ১০ জন পরীক্ষার্থীর মধ্যে মাত্র দুইজন পরীক্ষার্থী কেন্দ্রে উপস্থিত হন। তারও কিছুক্ষণ পর আরও একজন পরীক্ষার্থী আসেন। তাই নিয়োগ কমিটি সদস্যবৃন্দ কাম্যপ্রার্থী উপস্থিত না হওয়ায় এ নিয়োগ পরীক্ষা বাতিল করে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করার সিদ্ধান্ত নেন।

আবেদনকারী কয়েকজনের কাছে না আসার কারন জানতে চাইলে তারা জানান, স্কুল কর্তৃপক্ষ আগ থেকেই একজনকে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেয়ার জন্য নির্বাচন করায় তারা পরীক্ষায় অংশগ্রহন করেন নাই।
তবে বিদ্যালয়ের সভাপতি মো. মাকসুদুর রহমান অভিযোগটি মিথ্যা বলে দাবি করেন।
এর আগে ২০১৬ সালের ৪ মার্চ বিদ্যালয়টির প্রধান শিক্ষক গোলাম মাহমুদ অবসরে যান। পরবর্তীতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক গোলাম মাহমুদের চাকুরী আরও দুই বছর বর্ধিত করে চলতি বছরের ৩ মার্চ পর্যন্ত প্রধান শিক্ষক হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেন। ৪ মার্চ তার মেয়াদ শেষ হলে বিদ্যালয় কর্তৃপক্ষ প্রধান শিক্ষক নিয়োগের জন্য প্রথমে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেন। পরে চলতি বছরের ১২ জুন মন্ত্রনালয় থেকে শিক্ষক নিয়োগের নতুন নীতিমালা প্রকাশ করার পর আগের বিজ্ঞপ্তি বাতিল করে গত ১১ আগষ্ট দৈনিক সংবাদ পত্রিকায় আবারও প্রধান শিক্ষক চেয়ে বিজ্ঞপ্তি প্রকার করেন। এই বিজ্ঞপ্তির আলোকে বিভিন্ন স্কুলের ১০ জন শিক্ষক প্রধান শিক্ষক পদে আবেদন করেন। আবেদনের আলোকে তাদেরকে সোমবার (৮ অক্টোবর) ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে নিয়োগে পরীক্ষার জন্য প্রবেশপত্র প্রদান করেন। কিন্তু পরীক্ষার দিন আবেদনকারীদের মধ্যে মাত্র তিন জন আবেদনকারী সেখানে উপস্থিত হয়। এর আলোকে স্কুল কর্তৃপক্ষ ও নিয়োগ বোর্ডর সদস্যরা পরীক্ষা বাতিল করে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করার সিদ্ধান্ত নেন।
এসময় নিয়োগ বোর্ডে উপস্থিত ছিলেন ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও নিয়োগ বোর্ডের ডিজির প্রতিনিধি শংকর কুমার পাল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জিহাদ হাসান, পৌর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি এ্যাডভোকেট মো. মাকসুদুর রহমান, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক গোলাম মাহমুদ, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাজমা বেগম।

LEAVE A REPLY