বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রিজভী,এ্যানিসহ ৪জন আটক

0
1

নিজস্ব প্রতিবেদক,ঢাকা ::বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী,প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সদস্য আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল এবং চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে আটক করেছে পুলিশ। আজ বুধবার বিকেল সাড়ে পাঁচটার দিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে তাঁকে আটক করা হয়। এ  সময় ফটকের সামনে বসে অবস্থান করছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে দফায় দফায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় মির্জা ফখরুল সবাইকে ধৈর্য্য ধরার আহ্বান জানান।

মির্জা ফখরুল এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, ‘আমি অনুরোধ করে বলব—সবাই যেন ধৈর্য্যসহ অপেক্ষা করেন।’

তার আগে পুলিশ টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড ছুড়লে নেতাকর্মীরা নয়াপল্টনের অলিগলি ও দলীয় কার্যালয়ের ভেতরে অবস্থান নেন। পরে সেখানেও তল্লাশি চালায় পুলিশ। তারাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে।

এদিকে নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর দলটির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সদস্য আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলকে তুলে নেওয়ার ঘটনা ঘটেছে। আজ বুধবার বিকেল ৪টার কিছুক্ষণ পর গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা তাদের গাড়িতে তুলে নিয়ে চলে যায়।

এ সময় সাংবাদিকরা ডিবির কর্মকর্তাদের কাছে তাদের আটক করা হয়েছে কি না জানতে চাইলেও কোনো মন্তব্য করতে রাজি হননি।

একই স্থান থেকে দলটির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে আটক করা হয়েছে। আজ বুধবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে তাঁকে আটক করে গাড়িতে তোলা হয়।এবিষয় কোন মন্তব্য পাওয়া যায়নি এখন পর্যন্ত।

LEAVE A REPLY