সাবেক ছাত্র নেতা আনোয়ারের ভোলায় বিশাল শোডাউন

0
97

ভোলা নিউজ২৪ডটকম,বিশেষ প্রতিনিধি।। বাংলাদেশ জাতীয় যুব সংহতির আসন্ন ভোলা জেলা শাখার কমিটি গঠনকে কেন্দ্র করে যুব সংহতির জেলা, উপজেলা, পৌর শাখার নেতৃবৃন্দ ও তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা ভোলা শহরে এক বিশাল শোডাউন ও মিছিল করেছে।

শনিবার (১২ই নবেম্বর) সন্ধ্যায় জাতীয় যুব সংহতির ভোলা জেলা শাখার কমিটি গঠন উপলক্ষে যুব সংহতির জেলা, উপজেলা, পৌর শাখার নেতৃবৃন্দ ও তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা শহরে মিছিল করেছে।

এসময় শ্লোগানের সাবেক ছাত্র নেতা আনোয়ার হোসেন কে ভোলা জেলা যুব সংহতির সাধারণ সম্পাদক পদে দেওয়ার জন্য শ্লোগান দেন কর্মীরা।

সে সময় ভোলা জেলা যুব সংহতির জেলা শাখার নেতৃবৃন্দ মোঃকবির হোসেন, মোঃরাজা, মোঃরুহুল আমিন, মোঃবেলাল, রিপন, পৌর যুব সংহতির সভাপতি মোঃমাকসুদুর রহমান, সহ-সভাপতি জাকির হোসেন, সহ-সভাপতি মোঃসুমন, সহ-সভাপতি মজনু, ১নংযুগ্ন-সম্পাদক সাগর সুমন, যুগ্ন-সম্পাদক মোঃসিরাজ, যুগ্ন-সম্পাদক মোঃআকবর, সাংগঠনিক সম্পাদক মোঃদুলাল ও সহ-সাংগঠনিক সম্পাদক সুমন শিকদার এর নেতৃত্বে বিভিন্ন ওয়ার্ড ও ইউনিট কমিটির শতাধিক নেতা এবং কর্মীরা ভোলা শহরে শোডাউন ও মিছিল করে নতুনবাজার বিজেপি’র পার্টি অফিসে উপস্থিত হয়। এসময় যুব সংহতির নেতাকর্মীরা সাবেক ছাত্র নেতা আনোয়ার হোসেন কে ভোলা জেলা যুব সংহতির সাধারণ সম্পাদক পদে দেখতে চায় বলে জেলা বিজেপির সভাপতি, সম্পাদক ও সিনিয়র নেতৃবৃন্দদের কাছে জোরদার দাবি জানায় তারা।

ভোলা পৌর যুব সংহতির সভাপতি মোঃমাকসুদুর রহমান বলেন, সংগঠনকে গতিশীল ও শক্তিশালী করতে একজন সাহসী ও কর্মীবান্দব নেতা আমাদের যুব সংহতি সংগঠনে খুবই প্রয়োজন। এমন নেতৃত্ব দেয়ার ক্ষমতা আনোয়ার হোসেন ভাইর মধ্যে আছে, আর তাই আমরা তাকেই জেলা যুব সংহতির সাধারণ সম্পাদক হিসেবে পেতে চাই।

ভোলা পৌর যুব সংহতির সাংগঠনিক সম্পাদক মোঃ দুলাল রহমান বলেন, আমাদের দলের চেয়ারম্যান পার্থ ভাইর সকল রাজনৈতিক নির্দেশনাগুলো মেধা ও সাহসীকতার সহিত বাস্তবায়নের মাধ্যমে যিনি সংগঠনকে আরো বেশি সুসংগঠিত ও শক্তিশালী করতে পারবে, আমরা তেমন নেতা চাই, আর এসকল গুণাবলি আনোয়ার হোসেন ভাইর মধ্যেই আছে। দুলাল আরো বলেন, ভোলা জেলা যুব সংহতির সভাপতি হিসেবে নূরে আলম সিদ্দিকি টিটু ভাইকে ও সাধারণ সম্পাদক হিসেবে আনোয়ার হোসেন ভাইকে আমরা নেতা হিসেবে পেলে আমরা ভোলা জেলার সকল স্তরে জাতীয় যুব সংহতির দূর্গ গড়ে তুলবো ইনশাআল্লাহ ।

নাম প্রকাশে অনিচ্ছুক যুব সংহতির একাধিক নেতাকর্মী সংবাদ মাধ্যমকে জানান, আনোয়ার হোসেন ভাই দীর্ঘদিন যাবত সফলভাবে জাতীয় ছাত্র সমাজের নেতৃত্ব দিয়েছেন, আমরা তার রাজনৈতিক পদক্ষেপ ও কর্মকান্ডগুলো খুব কাছ থেকে দেখেছি। তিনি তাঁর রাজনৈতিক কর্মতৎপরতা, প্রগতিশীল চিন্তাভাবনা, সৃষ্টিশীল কাজে উদ্যোগী, অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন এবং সামাজিক ন্যায়পরায়ন ব্যক্তি হিসেবে আজকের এই সময়ে একজন যোগ্য নেতার উদাহরণ। তাঁর নেতৃত্বদানের ক্ষমতা, নেতৃত্বের গুনাবলী, সৎচ্চরিত্রাবলী এবং রাজনৈতিক জীবনের বিশাল কর্মযজ্ঞই প্রমাণিত করে তিনি রাজনৈতিক মাঠের একজন কর্মদক্ষ নেতা। তারা বলেন, দলীয় কর্মীদের বিপদে-আপদে সবসময় তাকে কাছে পাওয়া যায়। যার ফলে তিনি আমাদের কাছে জনপ্রিয়তা অর্জণে সক্ষম হয়েছেন। তারা আরো বলেন, আনোয়ার হোসেন ভাইর জনপ্রিয়তায় ঈর্ষানিত হয়ে বিজেপির মুস্টিমেয় কিছু অসাধু সিনিয়র নেতা আমাদেরকে ভুল বুজিয়ে ছিল, তবে সংগঠনের সার্থে আমরা ঐক্যবধ্য। সংগঠনকে আরো বেশি গতিশীল করতে আমরা দক্ষ ও সাহসী ব্যাক্তি কে নেতা হিসেবে চাই।

এ বিষয়ে ভোলা জেলা বিজেপি’র সভাপতি আমিরুল ইসলাম রতন বলেন, আমাদের দলীয় চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ সাহেব কিছুদিনের মধ্যে ভোলায় আসবে, উনি আসার পরে তার সাথে আলোচনা করে অতি দ্রুত ভোলা জেলা যুব সংহতির কমিটি ঘোষনা করা হবে।

এ ব্যাপারে জেলা বিজেপি’র সম্পাদক মোতাসিন বিল্লাহ জানান, দলের চেয়ারম্যান মহোদয়ের নির্দেশনায় আসন্ন ভোলা জেলা যুব সংহতির কমিটি খুব শীগ্রি ঘোষনা করা হবে। সংখ্যাগরিসঠ তৃনমূল নেতাকর্মীদের পছন্দের প্রার্থীকে অবশ্যই বিবেচনায় রাখা হবে বলে জানান তিনি।

এসময় পার্টি অফিসে উপস্থিত ছিলেন, ভোলা জেলা বিজেপির সভাপতি আমিরুল ইসলাম রতন, জেলা বিজেপির সম্পাদক মোতাসিন বিল্লাহ, জেলা বিজেপির সাংগঠনিক সম্পাদক মোঃ নূরনবী, ভোলা জেলা যুব সংহতির আহবায়ক নুরে আলম সিদ্দিকি টিটু, জেলা ছাএ সমাজের সাবেক সভাপতি মোঃআনোয়ার হোসেন, সদর উপজেলা বিজেপির নেতৃবৃন্দ, জাতীয় ছাএ সমাজ এর আহবায়ক কমিটির নেতৃবৃন্দ সহ অন্যন্য সংগঠনের নেতাকর্মীরা প্রমূখ।

ভোলা জেলার উন্নয়নের রুপকার নামে খ্যাত, সাবেক স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এবং বাংলাদেশ জাতীয় পার্টি বিজেপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম নাজিউর রহমান মঞ্জুর আদর্শ বুকে লালন করে ছাত্র জীবন থেকে বিজেপির রাজনীতির সাথে যুক্ত হন আনোয়ার হোসেন এবং বাংলাদেশ জাতীয় পার্টি বিজেপির বর্তমান চেয়ারম্যান, মেধাবী ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে খ্যাত ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ’র নীতি আদর্শে অনুপ্রানিত হয়ে দীর্ঘদিন বাংলাদেশ জাতীয় ছাএ সমাজ ভোলা জেলা শাখার রাজনীতিতে আস্থা, বিশ্বাস, সততা এবং পরিশ্রমের সাথে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি । তৈরি করেছেন হাজারো নেতাকর্মী এবং সমর্থক। আওয়ামী সরকারের বিরুদ্ধে দলের ঘোষিত প্রতিটি নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক আন্দোলনে তিনি বলিষ্ঠ ও অগ্রণী ভূমিকা পালন করেছেন। আন্দোলন সংগ্রামে হাজারো নেতা কর্মীর অংশগ্রহণে মুখরিত হয়েছে আনোয়ার হোসেনের নেতৃত্বে।

আপাদমস্তক একজন সৎ ছাত্রনেতা হওয়ায় বহুবার রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার হয়েছেন তিনি। অসংখ্য রাজনৈতিক মামলার শিকার হয়েছেন ও জেল খেটেছেন। এমন কি বহুবার প্রতি-পক্ষের হামলার স্বীকার হয়েছেন আনোয়ার হোসেন। দীর্ঘদিন ছাত্র রাজনীতি শেষে সম্প্রতি তিনি যুক্ত হয়েছেন যুব রাজনীতিতে।

বাংলাদেশ জাতীয় যুব সংহতির আসন্ন ভোলা জেলা শাখার কমিটিতে ভোলার তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা আনোয়ার হোসেনের মত একজন কর্মী বান্ধব নেতাকেই আগামীতে ভোলা জেলা যুব সংহতির শীর্ষ নেতৃত্বে দেখতে চায় বলে জানায় সংগঠনটির বেশীরভাগ নেতৃস্থানীয় ব্যাক্তিরা।

বাংলাদেশ জাতীয় যুব সংহতির আসন্ন ভোলা জেলা শাখার সম্মেলনে সাধারণ সম্পাদক পদ প্রার্থী হিসেবে আনোয়ার হোসেনের নাম শোনা গেলেও দৃশ্যমান কোনো বহিঃপ্রকাশ ঘটাননি এ যুব নেতা। তবে সম্প্রতি তাকে নিয়ে ভোলা জেলা যুব সংহতির বিভিন্ন নেতাকর্মীর ফেসবুক স্ট্যাটাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তোলপাড়। সেখানে শত শত মানুষ তাদের মন্হব্যে যুব সংহতির আগামী কমিটি গঠনে জেলার সাধারণ সম্পাদক পদে এই যুব নেতার প্রার্থী হওয়ার বিষয়টিকে পজেটিভ ভাবে গ্রহন করে, সাধুবাদ জানিয়েছেন। দলের ত্যাগী নেতা হিসেবে যুব সংহতির সাধারণ সম্পাদক পদে তাকে দেখতে চায় সংগঠনটির সর্বস্তরের নেতাকর্মীরা ।

এ বিষয়ে জানতে চাইলে মোঃ আনোয়ার হোসেন বলেন, আমার রাজনৈতিক অভিভাবক ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ ভাই, সাংগঠনিকভাবে পদ-পদবীর বিষয়ে তিনি যা সিদ্ধান্ত দিবেন, আমার কাছে সেটাই চুড়ান্ত।

LEAVE A REPLY