লাহোরে গাড়ি বোমা বিস্ফোরণে ভারতের সম্পৃক্তার অভিযোগ পাকিস্তানের

0
12
আন্তার্জাতিক ডেস্ক,ভোলা নিউজ ২৪ ডটকম:: পাকিস্তানের জাতীয় সুরক্ষা উপদেষ্টা মইদ ইউসুফ অভিযোগ করেছেন,লাহোর শহরে গত মাসের মারাত্মক গাড়ি বোমা হামলার ঘটনায় ভারত সরাসরি যুক্ত। আন্তর্জাতিক কয়েকটি গণমাধ্যমকে দেয়া বক্তব্যে তিনি কথা বলেন,যে তদন্তে দেখা গেছে যে এটি একটি ভারতীয় গোয়েন্দা কর্মী দ্বারা সংগঠিত হয়েছিল। যারা র এর হয়ে কাজ করে।
 ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে মইদ ইউসুফ  আরো বলেন,যে তদন্তে দেখা গেছে যে ওই ব্যক্তি ভারতে বসবাসরত এক ভারতীয় নাগরিক যারা এই দেশে ভারতীয় গোয়েন্দা সংস্থার হয়ে কাজ করে।  তিনি অভিযুক্ত মাস্টার মাইন্ডের নাম দেননি।
 এই সন্ত্রাসীদের কাছ থেকে উদ্ধার করা ফরেনসিক বিশ্লেষণের মাধ্যমে, বৈদ্যুতিন সরঞ্জাম, আমরা এই সন্ত্রাসী হামলার মূল মাস্টারমাইন্ড এবং পরিচালনাকারীদের সনাক্ত করেছি। আর আমাদের জানাতে কোনও সন্দেহ নেই যে মূল মাস্টারমাইন্ড কার অন্তর্গত, ভারতে থাকেন এবং ভারতীয় নাগরিক। ”  তিনি বলেছিলেন যে পাকিস্তান আন্তর্জাতিক ভাবে এই জাতীয় আক্রমনগুলোর উদ্বোধন করার প্রচেষ্টা অব্যাহত রাখবে।
বিস্ফোরণটি ভারত বিরোধী জঙ্গি নেতা হাফিজ সাইদের বাসার বাইরে ঘটেছিল, যিনি নিজেকে আমেরিকার বিচার বিভাগ কর্তৃক সন্ত্রাসী মনোনীত করেছেন এবং তাঁর মাথায় এক কোটি ডলার অনুগ্রহ রয়েছে।  ২০০৪ সালে মুম্বাইয়ে মারাত্মক হামলায় যে বিলাসবহুল তাঁজ হোটেলসহ বিভিন্ন স্থাপনায় হামলায় প্রায় ১৭০জন নিহত হয়েছিল, তার পরিকল্পনাকারী সাইদকে পাকিস্তান সাহায্য করার অভিযোগে ভারত করেছিল। লাহোরের জোহর টাউন পাড়ায় শক্তিশালী বিস্ফোরণে আহত হননি যাতে তিনজন মারা গিয়েছিল এবং ২৪ জন আহত হয়েছিল।
এবিষয়ে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি কোনও মন্তব্যে করতে রাজি হননি। ভারত ও পাকিস্তান নিয়মিতভাবে অন্যের ভূখণ্ডে গোপনীয় হামলা চালানোর অভিযোগ তোলেন। সাইদকে ভারতের এক চূড়ান্ত সন্দেহভাজন  এবং তার বিরুদ্ধে জোরালো পদক্ষেপ না নেওয়ায় ভারত ও আমেরিকা পাকিস্তানকে সমালোচনা করেছে। পাঞ্জাবের পুলিশ প্রধান ইনাম গণি বলেছেন, বোমা হামলার সাথে জড়িত সবাইকে গ্রেপ্তার করা হয়েছে, একজন আফগান যিনি পাকিস্তানে থাকতেন এবং বিস্ফোরণের জায়গায় সত্যই বিস্ফোরকবাহী গাড়ি দাঁড় করিয়েছিলেন।

LEAVE A REPLY