লাস ভেগাসে সংগীত উৎসবে হামলা, নিহত বেড়ে ৫০

0
459

বিবিসি : যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাসে কনসার্টে বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহতের সংখ্যা অন্তত ২০০ জন।

হামলাকারী বন্দুকধারীর নাম স্টিফেন প্যাডক (৬৪)। মান্দালয় বে হোটেলের ৩২ তলায় উন্মুক্ত সংগীত উৎসব চলার সময় তিনি স্বয়ংক্রিয় রাইফেল থেকে গুলি শুরু করেন। এতে হতাহতের ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারী স্থানীয় বাসিন্দা। গুলিতে তিনি মারা গেছেন।

পুলিশ আরো জানায়, এ ঘটনায় তারা সন্দেহভাজন হামলাকারীর সঙ্গীকে খুঁজছে। এ ছাড়া হামলায় ব্যবহার করা দুটি যানবাহন খোঁজা হচ্ছে।

লাস ভেগাসের শেরিফ জো লম্বার্ডো জানান, পুলিশ ধারণা করছে হামলাকারী একাই গুলি চালায়। তবে মারিলু ডেনলি নামের এশীয় বংশোদ্ভূত এক নারীকে তারা খুঁজছেন।

শেরিফ জানান, তিনি এ মুহূর্তে নিহতের প্রকৃত সংখ্যা বলতে পারছেন না। তবে নিহতদের মধ্যে দুজন পুলিশ কর্মকর্তা আছেন, যারা দায়িত্বরত ছিলেন না।

স্থানীয় হাসপাতালের এক মুখপাত্র জানান, আহতদের মধ্যে ১৪ জনের অবস্থা আশঙ্কাজনক।
প্রত্যক্ষদর্শীরা জানান, শত শত গুলির শব্দ শুনেছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, শত শত মানুষ ছোটাছুটি করছে। দীর্ঘ সময় ধরে স্বয়ংক্রিয় রাইফেলের শব্দ শোনা যাচ্ছে। ঘটনাস্থলের পাশে লাস ভেগাসের অনেক হোটেল বন্ধ করে দেওয়া হয়েছে।

মাইক টমসন নামের এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘এক লোক পুরোপুরি রক্তাক্ত অবস্থায় আমার ওপর পড়ে। এরপর বুঝতে পারি সাংঘাতিক কিছু একটা হয়েছে। লোকজন আতঙ্কে ছোটাছুটি শুরু করল।’

যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যে বন্দুক আইন তেমন কঠোরভাবে মেনে চলা হয় না। লোকজন আগ্নেয়াস্ত্র বহন করতে পারে এবং এ জন্য নিবন্ধনও করতে হয় না। লোকজন আগ্নেয়াস্ত্র কিনতে চাইলে তার অতীত সম্পর্কে জানতে চাওয়া হয়। তবে তারা গোপনে এসব অস্ত্র বিক্রি করতে পারে। এ ছাড়া বিস্ফোরক দ্রব্য কেনার ক্ষেত্রেও কোনো বিধিনিষেধ নেই এ অঙ্গরাজ্যে

LEAVE A REPLY