মোশারেফ হোসেনকে আবার উপজেলা চেয়ারম্যান দেখত চায় ভোলাবাসী

0
729

আদিল হোসেন তপু, ভোলা নিউজ ২৪ডটনেট॥দ্বীপ জেলা ৭টি উপজেলার মধ্যে সবচেয়ে আলোচিত ভোলা সদর উপজেলা। সাবেক বানিজ্য মন্ত্রী, আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা ও বঙ্গবন্ধুর রাজনৈতিক সহচর তোফায়েল আহমেদ আহমেদ এর আসন ভোলা সদর উপজেলা। এই আসন থেকে আসন্ন প ম উপজেলা নির্বাচনে আওয়ামীলীগ থেকে আবারও প্রার্থী হচ্ছেন ভোলা সদর উপজেলার বর্তমান জনপ্রিয় চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন। এবার দল থেকে নমিনেশন পেলে দ্বিতীয় মেয়াদে উপজেলায় প্রাথী হবেন মোশারেফ হোসেন।তৃর্নমূলের নেতৃবিন্দর কাছে যিনি মশু ভাই নামে পরিচিতি। তবে সব ঠিক ঠাক থাকলে সম্প্রতি ভোলা সদর উপজেলার ইলিশা জংশন বাজারে আগুনে ক্ষতিগ্রস্তদের দেখতে গিয়ে ভোলা -১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেন,মোশারেফ হতে পারে এবার ভোলা সদর আসনের আওয়ামীলীগের উপজেলার চেয়ারম্যান যোগ্য প্রার্থী।


তিনি ইতোমধ্যে এলাকায় একজন স্বচ্ছ রাজনৈতিক কর্মী ও শিক্ষানুরাগী ব্যক্তি হিসেবে পরিচিতি লাভ করেছেন।এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে তিনি দীর্ঘদিন ধরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।
এছাড়া তিনি ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হওয়ায় ভোলা ১৩ টি ইউনিয়নের চেয়ারম্যান ও ১টিমাত্র ভোলা পৌরসভার মেয়র,চেয়ারম্যান,ইউপি মেম্বার দের সাথে রয়েছে তার সুসম্পর্ক।
২০১৪ সলের উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা মার্কা প্রতীকে নির্বাচন করে বিপুল ভোটে জয়লাভ করা তৃর্নমূলের কাছে জনবান্ধব উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেনকে ফের উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চায় ভোলা সদর উপজেলা বাসী।
জনবান্ধব মোশারেফ হোসেন উপজেলা চেয়ারম্যান নির্বাচীত হওয়ার পর থেকে ভোলা সদর উপজেলার সর্ব ক্ষেত্রে এসেছে অমুল পরিবর্তন। তিনি দলমত নির্বিশেষে সবার আস্থা অর্জন করতে পেরেছে। নিজের কথা না ভেবে জনগণের জন্য ভোলা -১ আসনের এমপি সাবেক বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এর আস্থা ভাজন হয়ে তার কাজ গুলোকে বাস্তবায়ন করে সর্বদা নিজেকে বিলিয়ে দিয়েছেন।
তিনি বিভিন্ন ইউনিয়নের রাস্তঘাট, কালভার্ট,ব্রীজ, টিউবয়েল স্থাপন,পুরাতন রাস্তা মেরামত, নতুন রাস্তা নির্মাণ, শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মান, পুরাতন ভবন সংস্কার, বিভিন্ন ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স সংস্কার করন, উপজেলার আনাচে কানাচে অসংখ্য স্ট্রীটলাইট স্থাপন, মসজিদ, মাদ্রাসা, মন্দির নির্মাণ,নদী ভাঙ্গন কবলিত মানুষদের পুর্নবাসন এর ব্যবস্থা করে দেয়া, উপজেলার বিভিন্ন প্রত্যন্ত অ লে সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে তিনি ভোলা সদর উপজেলাকে আলোকিত করে গড়ে তুলেছেন।
উপজেলাবাসীর যে কোন সমস্যায়, তিনি গুরুত্বসহকারে সমাধানের চেষ্ঠা করেন বিধায় প্রতিনিয়ত ভালোবাসার টানে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ তাঁর কাছে ছুটে আসেছেন।
বিশেষ করে ভোলার বিভিন্ন বিচ্ছিন চরা লে তিনি আগ্রাধিকার দিয়ে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করে গেছেন। বয়স্ক মহিলাদের জন্য দুস্থ ভাতা নিশ্চিত,প্রতিবন্ধিদের জন্য প্রতিবন্ধি,বিধবা ভাতা, শিশুদের ঝড়ে পরা রোধে উপ বৃত্তির ব্যবস্থা করা,মেধাবীদের শিক্ষা বৃত্তি, মহিলাদের কর্মসংস্থান তৈরি করার জন্য সেলাই প্রশিক্ষন প্রদান করে তাদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরন করা, খেলাধুলায় আগামী প্রজন্মকে গড়ে তোলার জন্য খেলার অয়োজন করেছেন।
বিশেষ করে গ্রাম অ লে যে সব জায়গায় টিউবয়েল নেই সেসব জায়গায় নিজে গিয়ে পরির্দশন করে বিনামূল্যে টিউবয়েল স্থাপন করে দিয়েছেন।এছাড়াও তিনি ভোলাকে বাল্য বিয়ে যৌতুক,নারী নির্যাতন রোধ সহ সামাজিক অবক্ষয় যাতে ভোলাতে না হয় তার জন্য ভোলার -১৩ টি ইউনিয়নে ব্যাপক সচেতনতা মূলক সভা করেছেন।ভোলা ইলিশায় ক্ষতিগ্রস্ত নদী ভাঙ্গন মানুষের পাশে দাড়িঁয়েছেন, আগুনে ক্ষতিগ্রস্তদের উপজেলা থেকে সহায়তা প্রদান,ভিজিএফ,ভিজিডি যাতে বর্তমান সরকারে সুযোগ সুবিধা গুলো যাতে তৃর্নমূল মানুষ পায় তার জন্য সব সময় উপজেলা থেকে প্রতিটি ইউনিয়কে মনিটরিং করে গেছেন।
ফলে বর্তমান জনসাধারণ তার প্রতি শতভাগ সন্তুষ্ট রয়েছে। তিনি ভোলা সদর উপজেলা বাসীর কল্যাণে বিগত ৫ বছরে সাবেক বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এর হাত ধরে যে পরিমান উন্নয়নকাজ সম্পন্ন করেছেন তা দৃশ্যমান এবং প্রশংসাযোগ্য।
তিনি উপজেলা চেয়ারম্যান নিবার্চিত হওয়ার পর এই উপজেলায় যে পরিমান উন্নয়ন কাজ করেছেন তা বিগত দিনে কোন চেয়ারম্যান করতে পারেনি। জরাজীর্ণ রাস্তাঘাট গুলোকে সংস্কার করে নতুন পাকা রাস্তা নির্মাণ করে উপজেলাবাসীর যোগাযোগের ক্ষেত্রে এক অভূতপূর্ণ সাফ্যলের স¦াক্ষর রেখেছেন এই বর্তমান উপজেলার চেয়ারম্যান মোশারেফ হোসেন। তাই তো ভোলা তৃর্নমূলের মানুষের প্রাণের দাবি মোশারেফ হোসেন এর মত একজন জননন্দিত জনবান্ধব চেয়ারম্যান আবার ও এই উপজেলায় যেন চেয়ারম্যান হিসেবে নেতৃত্বে আসে এমনাটাই প্রত্যাশা সবার ।
এব্যাপারে ভোলা সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান বলেন, আমার নেতা সাবেক বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এর হাত ধরে তার যে উন্নয়নে যে সকল কাজ করার প্রতিশ্রুতি দিয়েছিলাম আমি তার সাথে থেকে ভোলা উপজেলার সকল কাজের প্রতিশ্রুতি ইতোমধ্যে ভোলা বাসী পেয়েছে। বাকি কাজ গুলো বর্তমানে চলমান। আমি চাই জনগণের পাশে থেকে নিজেকে বিলিয়ে দিতে। আমি শতভাগ আশাবাদী দল যদি আগামীতে আমাকে মনোনয়ন দেয় জনগণ পুনরায় ভোটের মাধ্যমে আমাকে ভোলা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে জয়যুক্ত করবে। নদী ভাঙন সমস্যা, শিক্ষার সমস্যা, বিশুদ্ধ পানির সংকট, চরা লের মানুষের চিকিৎসার সমস্যা, যোগাযোগ বিচ্ছিন্নতাসহ যে সকল সমস্যা রয়েছে আগামীতে বাস্তবায়ন করার চেষ্টা করে যাবো। পাশাপাশি এই উপজেলায় নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধি করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়ন করতে সর্বদা নিজেকে নিয়োজিত রেখে কাজ করে যাবো মানুষের জন্য।
মো: মোশারেফ হোসেন ভোলা সদর উপজেলার কাচিয়া ইউনিয়নের এক স¤্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তারা বাবার নাম মরহুম আব্দুল হাসেম পাটোয়ারী। তিনি ছোট বেলা থেকে আ’লীগ রাজনীতির সাথে সক্রিয় ছিলেন। তাই নবম-দশম শ্রেণীতে থাকা অবস্থায় স্কুলে জিএস নিবার্চিত হন। ১৯৮৭ সালে তিনি কাচিয়া ইউনিয়নে চেয়ারম্যান নিবার্চিত হন। তিনি ১৯৯১ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত ভোলা কৃতি সন্তান বর্তমান বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এর নিবার্চনী দায়িত্ব সফলতার সহিত পালন করে আসছিলেন। বর্তমানে তিনি ভোলা সদর উপজেলা আ”লীগের সভাপতির পদে আছেন। এবং নিষ্ঠার সাথে ভোলা সদর উপজেলা আ”লীগকে সংগঠিত করার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

LEAVE A REPLY