ভোলায় মোহনা ডায়াগস্টিকে ডাক্তারের অবহেলায় নবজাতকের মৃত্যু

0
1799

স্টাফ রিপোর্টার, ভোলা নিউজ ২৪ ডটনেটঃ  ভোলা সদরে মোহনা ডায়াগনস্টিকে থাকা আয়া ও ডাক্তারের অবহেলায় প্রসূতির গর্ভে শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রবিবার রাতে ডায়াগনস্টিকে ভর্তি থাকা হাসনাহেনা নামে ওই প্রসূতির গর্ভের সন্তানের মৃত্যু হয়।

প্রসূতির পরিবারের অভিযোগ,দৌলতখানের চরপাতা কাজির হাট গ্রামের হাসনাহেনা প্রসব ব্যথা নিয়ে গত রবিবার দুপুরে সাড়ে ১২টায় ভোলা সদর হাসপাতালে ভর্তি হন। হাসপাতালের নার্স রোগীর স্বজনদের জানান,রোগীর অবস্থা ভাল না খারাপ। দ্রুত ডাক্তারের পরামর্শ নিতে বলেন । রুগীর সাথে থাকা প্রসূতির পরিবার ডাক্তারকে জানালে তিনি আলট্রাসনুগ্রাফি করতে বলে ডায়াগনস্টিকে পাঠায়। এবং তিনি বিকেলে ৪টায় রোগীর এ রিপোর্ট ডায়াগনস্টিকে এসে দেখবেন বলে অভিযোগ স্বজনদের।

রোগীর ভাই যানায়,বিকেলে ডাক্তার এসে রোগী দেখবেন বলেও না আসায় তারা ডায়াগনস্টিক থেকে নাম্বার নিয়ে ডাক্তারের কাছে রিপোর্ট নিয়ে যান। সন্ধ্যার পরে ডাক্তার সাইফুল ইসলাম এসে রোগী ও রিপোর্ট না দেখেই চলে যায়। পরে রোগীর স্বজনরা ডাক্তারের নাম্বার বন্ধ পেয়ে তারা ডায়াগনস্টিকে থাকা নার্সদের কাছে রোগীর কথা জানতে চাইলে তারা বলেন ।ডাক্তার তাদের সব বুঝিয়ে দিয়ে গেছেন। বাচ্চা নরমালে হবে এবং ওটিতে নিলেই ডাক্তার আসবে । এই কথা বলে প্রসূতি হাসনাহেনাকে ওটি রুমে নিয়ে যায় ।ওটি রুমে নিয়ে যাওয়াড় দের ঘণ্টা পর ভিতরে থাকা প্রসূতি হাসনাহেনার চিৎকার শুনেতে পায় স্বজনরা । রোগীর স্বজনরা ভিতরে খবর নিয়ে দেখেন নবাজাতকটি আর নাড়াচাড়া করছে না। তারা নিশ্চিত হয় নবজাতক শিশুটির মৃত্যু হয়েছে ।

স্বজনদের অভিযোগ,ডায়াগনস্টিকের আয়াদের দিয়ে কাজ করানো হয়েছে । তারা নবজাতকের মাথা বের করতে না পারায়  রাত সোয়া ১০টায় ডাক্তারকে ফোন করে আনেন। ডাক্তার আসার আগেই নবাজাতক শিশুটির মৃত্যু হয় বলে স্বজনরা অভিযোগ করেন।

LEAVE A REPLY