ভারতের ভ্রমণ ভিসার জন্য সরাসরি আবেদন জমার সুবিধা

0
343

ভোলা নিউজ ২৪ ডটনেট : ভারতে ভ্রমণ ভিসার জন্য আবেদনকারীরা এবার কোনো আগাম অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই রাজধানীর মিরপুর রোডে অবস্থিত ইন্ডিয়ান ভিসা অ্যাপ্লিকেশন সেন্টারে (আইভিএসি) সরাসরি ভিসা আবেদন জমা দিতে পারবেন। এমনকি ভ্রমণ ভিসার জন্য ভারতে ভ্রমণের নিশ্চিত টিকেট জমা দেওয়ারও প্রয়োজন হবে না।

আগামী ১০ অক্টোবর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ভারতীয় দূতাবাস।

এ ছাড়া সরাসরি স্কিমের অন্যান্য ভিসা ক্যাটাগরি যেমন মেডিকেল ভিসা, ব্যবসা, সম্মেলন ও অন্যান্য ভিসা আবেদন আগের মতোই সরাসরি জমা দেওয়া যাবে। প্রবীণ নাগরিক ও মুক্তিযোদ্ধাদের জন্য সরাসরি অন্য কাউন্টারে ভ্রমণ ভিসা আবেদনপত্র জমা দেওয়ার নিয়মও বলবৎ থাকবে।

এর আগে এই নতুন ব্যবস্থা পাইলট উদ্যোগ হিসেবে গত ৯ জুলাই থেকে চট্টগ্রামে এবং ১০ সেপ্টেম্বর থেকে রাজশাহী ও রংপুরের আইভিএসিগুলোতে পরীক্ষামূলকভাবে চালু হয়। এবার মিরপুর রোডের আইভিএসিতে এই ব্যবস্থা চালু হচ্ছে।

ভারতীয় ভিসাপ্রাপ্তি সহজ করা এবং ভারত ও বাংলাদেশের জনগণের মধ্যে সংযোগ বৃদ্ধির লক্ষ্যে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও জানিয়েছে ভারতীয় দূতাবাস।
ভারতের পতাকা।

LEAVE A REPLY