ভোলা জেলা বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

0
928

স্টাফ রিপোর্টার  : ভোলা জেলা বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে । শনিবার  ভোলা রাইফেলস ক্লাবে  অনুষ্ঠিত সম্মেলনে সর্ব সম্মতিক্রমে সাবেক  সভাপতি আলহাজ্ব এ্যাড: কামাল উদ্দিন সুলতানকে পুনরায় সভাপতি ,মো: ইউনুছ খানকে সাধারন সম্পাদক , মো:আকিদ হোসেন কোষাধ্যাক্ষ ও খোকন চন্দ রায়কে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্য  বিশিষ্ট কমিটি গঠন করা  হয় ।

শনিবার  সকালে ভোলা রাইফেলস ক্লাবে  ভোলা জেলা বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয় । বঙ্গবন্ধু  ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের সভাপতি আলহাজ্ব এ্যাড: কামাল উদ্দিন সুলতানের সভাপতিত্বে  এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  ভোলা জেলা কৃষক লীগের সাধারন সম্পাদক মো: শহিদুল ইসলাম । বিষেশ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিপ্লোমা কৃষিবিদ ইনিস্টিটিউশন বাংলাদেশ ভোলা  জেলা শাখার সাধারন সম্পাদক মো: রুহুল আমিন । এ সময় আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের সহ সভাপতি প্রলয় কুমার দে , আলমগির হোসেন , মিলন চন্দ দে , নজরুল ইসলাম,  আ.ক.ম মোস্তাফিজুর রহমান ,  তানজিলুর রহমান , বিরেন চন্দ দে , মনির হোসেন, বিকাশ চন্দ্র দাশ সাব্বির হোসেন , আবদুর রাজ্জাক , নাসিমুল ইসলাম , জিলন , শাকিল আহমেদ প্রমুখ ।
এ সময় বক্তরা , ডিপ্লোমা কৃষিবিদদের  ২য় শ্রেনীর পদ র্মযাদা সহ বেতন স্কেল বাস্তবায়ন করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিাকে ধন্যবাদ জ্ঞাপন করেন ।
তারা  বলেন বর্তমানে বাংলাদেশে  কৃষিক্ষেত্রে অভাবনিয় বিপ্লব সাধিত হয়েছে এবং বাংলাদেশ খাদ্য শস্য ও সবজি উৎপাদনে ব্যাপক উন্নতি হয়েছে । এর পিছনে মাননীয় প্রধানমন্ত্রীর  সদয় দৃষ্টি থাকার কারনেই  বাংলাদেশ কৃষিক্ষেত্রে সয়ংসম্পূর্নতা অর্জন করতে পেরেছে ।
এই ধারাবাহিকতা রক্ষায় ডিপ্লোমা কৃষিবিদগন নিরলস ভাবে কাজ করে যাচ্ছে । আগামি দিনে কৃষি উন্নয়নের ¯র্^াথে কৃষকদের উৎপাদিত পন্যের ন্যায্য মুল্যো নিশ্চিত করে কৃষকদের আর্থ সামাজিক উন্নয়নে কৃষি বিভাগের মাঠ  কর্মকর্তাদের আরো গতিশিল ভুমিকা পালনের আশাবাদ ব্যাক্ত করেন  ।

LEAVE A REPLY