ভোলায় হিমু পরিবহন এর আয়োজনে হুমায়ূন আহমেদের জম্মদিন পালিত

0
423

ইমতিয়াজুর রহমান।।

ভোলায় প্রয়াত কথাসাহিত্যিক, নাট্যকার ও নির্মাতা হুমায়ূন আহমেদ’র ৭০তম জম্মদিন উদযাপন করা হয়েছে।মঙ্গলবার (১৩নভেম্বর) ভোলা সদরের চরনোয়াবাদ ভোলা চিলড্রেন স্পেশাল স্কুলে প্রতিবন্ধীদের নিয়ে হিমু পরিবহণের আয়োজনে এ অনুষ্ঠান করা হয়।

অনুষ্ঠানে প্রতিবন্ধী শিশুদের সাথে নানা খেলাধুলা আয়োজন করে, আনন্দ উল্লাসের মাধ্যমে কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ এর জন্মদিন পালন করেন।

আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ভোলা চিলড্রেনস স্পেশাল স্কুলের প্রধান শিক্ষক নাসির আহমেদ, সহকারী শিক্ষক মাছুমা খানম, ফিজিওথেরাপি ও শিক্ষক সেলিনা আক্তার,হোস্টেল ফিতা দীপক কুমার চন্দ,হোস্টেল মাদার শেফালী হালদার,হিমু পরিবহণ ভোলা কাউন্টার টিম লিডার মোস্তাফিজুর রহমান (মিশুক), কার্যনির্বাহী সদস্য এম শরীফ আহমেদ, আর জে শান্ত,মোঃ আরিয়ান খান আরিফ, ইমতিয়াজুর রহমান, সিয়াম আহমেদ, ফাতেমা মুনিয়া, সুমনা আক্তার, সেলিম হোসেন প্রমুখ।

আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, হুমায়ূন আহমেদ আধুনিক বাংলা সাহিত্যের অমর কথাশিল্পী। তার লেখা আমাদের সাহিত্যকে সমৃদ্ধ ও এক নতুন মাত্রা যোগ করেছে। তরুণ প্রজন্মকে বইমুখী করতে হুমায়ূন আহমেদ লেখা প্রেরণা যুগিয়েছে। উল্লেখ্য,নন্দিত হুমায়ুন আহমেদ ১৯৪৮সালের ১৩ নভেম্বর জম্মগ্রহণ করেন এবং  ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১২ সালের ১৯ জুলাই নিউইয়র্কের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। বাংলা সাহিত্যের এ উজ্জ্বল নক্ষত্র হুমায়ুন আহমেদ।

LEAVE A REPLY