ভোলায় শিশু বিবাহ রোধে কর্মশালা অনুষ্ঠিত

0
46

ভোলা নিউজ২৪ডটকম।।ভোলায় স্কুল ও মাদ্রাসায় শিক্ষার্থীদের বাল্য বিয়ের হাত থেকে রক্ষার জন্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দিন ব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়।

শনিবার (২১ ডিসেম্বর) সকালে ভোলা জেলা প্রশাসসনের মিলনায়তনে এই কর্মশালার প্রধান অতিথি হিসাবে উপস্থিত  ছিলেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক।  প্ল্যান ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় সুশীলন এই কর্মশালার আয়োজন করেন।

বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত হাওলাদার,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শঙ্কর কুমার বিশ্বাস।

এসময় বক্তরা বলেন, নারীদের সু-শিক্ষায় শিক্ষিত করার পাশাপাশি দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে পারলে বাল্য বিয়ে রোধ করা সম্ভব হবে। বাল্য বিয়ে আমাদের অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্ত করছে।তাই এই বাল্য বিয়ে রোধ করতে হবে। এসময় ছেলে-মেয়েদের পরিণত বয়সের আগে বিয়েকে নিরুৎসাহি করে সামাজিক গ্রহণযোগ্যতা বৃদ্ধি করার দাবি জানান।

এ সময়  আরো উপস্তিত ছিলেন প্ল্যান ইন্টারন্যাশনাল প্রজেক্ট ম্যানেজার  আবু সালেহ, চাইল্ড স্পেশালিষ্ট  ক্যাথি হেভেন, কমিউনিবেশন  স্পেশালিষ্ট,  জেন্ডার স্পেশালিষ্ট নাসরিন নাহার, সুশীলন এর পক্ষে  উপস্তিত ছিলেন টিম ম্যানেজার রকিবুল বাহার, কমিউনিকেশন কো-অডির্নেটর কাজী শামীম হাসান প্রমূখ সহ কর্মশালায় বিভিন্ন অফিসের  সরকারি কর্মকর্তা ও উপজেলার চেয়ারম্যান, সাংবাদিক, কিশোর-কিশোরী প্রতিনিধি কর্মশালায় অংশ নেয়।

LEAVE A REPLY