ভোলায় “ভিটামিন এ” ক্যাপসুল খাওয়ানো হবে আড়াই লাখ শিশুকে

0
339

স্টাফ রিপোর্টার : ভিটামিন ‘এ’ খাওয়ান , শিশুমৃত্যুর ঝুঁকি কমান” এই স্লোগানকে সামনে রেখে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে সাংবাদিকদের সাথে র্কমশালা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (১০ জুলাই) সিভিল সার্জন সম্মেলন কক্ষে  ভোলার সিভিল সার্জন ডা: রথীন্দ্রনাথ মজুমদার এর সভাপত্বিতে সাংবাদিকদের নিয়ে ওয়ায়েন্টশন সভায়  অনুষ্ঠিত হয়। এসময় তিনি জানায়, ভোলার এ বছর ২ লাখ ৫৪ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৮ হাজার ৩৭০ শিশুকে নীল রংয়ের এবং ১২ থেকে ৫৯  মাস ২লাখ ২৬ হাজার ৫৩০ শিশুকে লাল রংয়ের ভিাটামিন এ ক্যাপসুল খাওয়ানে হবে।

জেলার সাত উপজেলার স্থায়ী, অস্থায়ী, অতিরিক্ত, মোবাইল ও দুর্গম এলাকার ১১৯ টি সহ মোট এক হাজার ৯৯০টি কেন্দ্রে এক যোগে আগামী ১৪ জুলাই সকাল ৮টার থেকে বিকাল ৪ টা পর্যন্ত এ ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরো বলেন, শিশুদের অপুষ্টি নিরাময়, অন্ধত্ব প্রতিরোধ, শিশুর স্বাভাবিক এবং মানসিক বিকাশ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে সারাদেশের মত দ্বীপজেলা ভোলাতেও ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদযাপিত হবে।

অনুষ্ঠানে ভোলা প্রেসক্লাবের আহবায়ক এমএ তাহের, সাবেক সভাপতি বাংলার কন্ঠ সম্পাদক এম হাবিবুর রহমান, দৈনিক আজকের ভোলা সম্পাদক মু. শওকাত হোসেন,  পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মাহমুদুর রহমান আজাদ, দৈনিক যুগান্তর প্রতিনিধি অমিতাব অপু, সাংবাদিক মোকাম্মেল হক মিলন,ওমর ফারুক,৭১ টিভির জেলা প্রতিনিধি কামরুল ইসলাম, চ্যানেল-২৪ জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু, বাসস এর স্টাফ রিপোর্টারা হাসনাইন আহমেদ মুন্না, কালের কন্ঠ জেলা প্রতিনিধি হোসাইন রুবেল এ সময় বক্তব্য রাখেন।  অনুষ্ঠানে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদিকগন অংশগ্রহন করেন।

LEAVE A REPLY