ভোলায় বেসরকারি শিক্ষক- কর্মচারীদের কর্মবিরতি পালন

0
252

স্টাফ রিপোর্টার, বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রতিশ্রুত পাঁচ শতাংশ প্রবৃদ্ধি, বৈশাখী ভাতা ও শিক্ষা জাতীয় করণের দাবিতে এক ঘন্টা কর্মবিরতি পালন করেছে ভোলার বেসরকারি শিক্ষক কর্মচারীরা। মঙ্গলবার সকালে ভোলা জেলার প্রায় সব কয়টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ঘন্টা ব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।
ভোলা সদর উপজেলার পশ্চিম বাপ্তা আদর্শ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মো. রফিকুল ইসলাম জানান, কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী তারা এ কর্মবিরতি পালন করছেন। আগামী ২৫ ও ২৬ জুলাই তাদের ঘন্টা ব্যাপী এ কর্মসূচি চলবে।
তিনি আরও জানান, চলতি বছরে শিক্ষা জাতীয় করণ আন্দোলনে ঢাকা জাতীয় প্রেসকাবের সামনে প্রায় মাস ব্যাপী বেসরকারি শিক্ষক কর্মচারীদের আমরণ অনষণে শিক্ষা মন্ত্রনালয় থেকে ৫ শাতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতা দেয়ার আশ্বাস দেয়া হয়। এবং চলতি অর্থ বছরে শিক্ষা জাতীয় করণের বিষয়টি বিবেচনা করবেন বলেও আন্দোলনরত শিক্ষক-কর্মচারীদের আশ্বস্ত করা হয়। কিন্তু শিক্ষকরা আন্দোলন থেকে সরে আসলেও তাদের দাবিগুলোর কোনটিই বাস্তবায়ন করা হয়নি। তাই তারা পুনরায় আন্দোলনে যেতে বাধ্য হয়েছেন।
কেন্দ্রীয় এই নেতা জানান, আগামী আগষ্ট মাস যেহেতু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোক দিবস তাই আগামী মাসে তারা কোনো প্রকার আন্দোলনে যাবেন না। কিন্তু এর মধ্যে যদি তাদের যৌক্তিক দাবি মেনে নেয়া না হয় তাহলে সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে ঢাকায় জাতীয় মহা সমাবেশের মাধ্যমে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

LEAVE A REPLY