ভোলায় বেগম রোকেয়া দিবসে-জয়িতা সম্মাননা পেলেন ১০ সংগ্রামী নারী 

0
79

স্টাফ রির্পোটার,ভোলা নিউজ২৪ডটকম।।আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও  বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে  সমাজে নিজ নিজ কার্মক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ভোলায় ১০ সংগ্রামী নারীকে জয়িতাকে সম্মাননা জানানো হয়েছে। বুধবার (৯ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর  ভোলা এর উদ্যোগে  জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সম্মাননা প্রদান করা হয়।
জেলা প্রশাসন মো: মাসুদ আলম ছিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে জয়িতা অন্বেষণে বাংলাদেশ কর্মসূচির আওতায় পুরস্কারপ্রাপ্তদের সবার  হাতে সম্মাননার ক্রেস্ট, সনদপত্রসহ পুরস্কার তুলে দেন।
পুরস্কারপ্রাপ্তরা হলেন, অর্থনৈতিকভাবে  সাফল্যে অর্জনকারী জন্য সবিতা রানী দাশ ও নার্গিস হাসান,শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্যের জন্য ফারজানা তাসনিম,রেহানা আক্তার, সফল জননী তাহমিনা বেগম,জাহানারা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন জীবন শুরুর জন্য নাহিদ নুসরাত তিশা,সমাজ উন্নয়নে অসামান্য অবদানের লায়লা আরজুমান ভানু।
এছাড়া এসময় একই কর্মসূচির আওতায় সদর উপজেলার আরো  ৩ নারীকে জয়িতা সম্মাননা ও পুরস্কার প্রদান করা হয়। পরে ‘কমলা রঙের বিশ্বে নারী বাধার পথে দেবে পাড়ি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


সভায় অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) শঙ্কর কুমার বিশ্বাস এর সভাপত্বি আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক। এসময় বিশেষ অতিথি ছিলেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এর উপ-পরিচালক মো: ইকবাল হোসেন, অধ্যক্ষ শাফিয়া খাতুন,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলী বেগম।
বক্তারা বেগম রোকেয়ার আদর্শে উজ্জীবিত হয়ে সংস্কারমুক্ত সমাজ প্রতিষ্ঠা ও নারী উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।
 অনুষ্ঠান সঞ্চালনা করেন,তালহা তালুকদার বাধঁন। এ সময় সম্মাননা পাওয়া জয়িতারা তাদের বর্তমান জীবন সম্পর্কে স্মৃতিচারণ করেন।

LEAVE A REPLY