ভোলায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ভোলায় আওয়ামীলীগের উদ্যোগে শিশু কিশোরদের জন্য নানা কর্মসূচী গ্রহন

0
126

ভোলা নিউজ২৪ডটকম॥ জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ভোলায় জেলা আওয়ামীলীগের উদ্যোগে ২ দিন ব্যাপী নানা কর্মসূচি গ্রহন করা হয়েছে। শোক দিবস উপলক্ষ্যে ভোলায় আওয়ামীলীগের উদ্যোগে শিশু কিশোরদের জন্য নানা কর্মসূচী গ্রহন করা হয়েছে। শুক্রবার ১৪ আগষ্ট শহরের ওবায়দুল হক বাবুল মোল্লা মহাবিদ্যালয় ভবনে শিশু-কিশোরদের অংশ গ্রহনে ৪ টি ক্যাটাগরিতে চিত্রাংকন,আবৃত্তি,বঙ্গবন্ধুকে নিয়ে উপস্থিত বক্তৃতা ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সকাল ১০ টা থেকে শুরু হয়ে চলবে দুপুর পর্যন্ত।
চিত্রাংকনে ক কিভাগে (৩য়- ৬ষ্ঠ শ্রেনি) ও খ-বিভাগে (৭ম থেকে-১০) শ্রেনি পর্যন্ত শিক্ষার্থীদের জন্য ছবি আকাঁরা বিষয় নির্ধরান করা হয়েছে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ। আবৃত্তি প্রতিযোগিতায় ক বিভাগে (৫ম – থেকে ৮ম) শ্রেনি ও খ বিভাগে (৯ ম থেকেÑ দ্বাদশ শ্রেনি) পর্যন্ত অংশ গ্রহনকারীদের জন্য বিষয় নির্ধারন করা হয়েছে- বঙ্গবন্ধুকে নিয়ে যে কোন কবিতা।
উপস্থিত বক্তৃতা ক বিভাগে (৭ম শ্রেনি থেকে-দ্বাদশ শ্রেনি পর্যন্ত) বিষষ:- বঙ্গবন্ধু ও ১৫ আগষ্ট । রচনায় (৭ম শ্রেনি থেকে-দ্বাদশ শ্রেনি পর্যন্ত) অংশ গ্রহনকারিদের জন্য বিষয় নির্ধারন করা হয়েছে বঙ্গবন্ধু ও বাংলাদেশ। তবে বাসা থেকে লিখে আনলেও হবে বলে আয়োজনকারীরা জানিয়েছেন।
এর আগে গত ১২ আগষ্ট সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আহবায়ক ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম এর সভাপত্বিতে এক সভায় সাংস্কৃতিক উদযাপন কমিটির উপ-কমিটি গঠন করা হয়।

চিত্রাংকনে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলুকে এই কমিটির প্রধান করা হয়। এছাড়াও রয়েছেন ভোলা প্রেস ক্লাব এর সাধারন সম্পাদক অভিতাভ রায় অপু, ভোলা থিয়েটার এর সভাপতি নাসির লিটন ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা এর ভোলা জেলা সাধারন সম্পাদক আদিল হোসেন তপু।
আবৃত্তিতে ভোলা সদর উপজেলার চেয়ারম্যান ও ভোলা সদর উপজেলা আওয়ামীলী এর সভাপতি মো: মোশারেফ হোসেন কে প্রধান করা হয়। এই কমিটির অন্যান্য সদস্যরা হলেন-আবৃত্তি শিল্পি রেহানা ফেরদৌস,খাদিজা স্বপ্না, অতনু করঞ্জাই ও ভোলা থিয়েটার এর সাধারন সম্পাদক আবিদুল আলম।

বক্ততায় ভোলা জেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম-সাধারন সম্পাদক জহুরুল ইসলাম নকিব কে প্রধান করা হয়। এই কমিটিতে অন্যান সদস্যরা হলেন- শাহ আলী নেওয়াজ পলাশ,সারমিন জাহান শ্যামলী, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা ভোলা জেলা সভাপতি গালীব ইবনে ফেরদৌস,ভোলা থিয়েটার এর সাধারন সম্পাদক আবিদুল আলম।
রচনায় ভোলা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব কে এই কমিটির প্রধান করা হয়েছে। এছাড়াও রয়েছেন- ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম,মো: সিরাজুল ইসলাম,সাহিনা আফছার,কামরুল আহসান ও এডভোকেট মেসবাহুল আলম । প্রতিযোগীতা শেষে বিজয়ীদের পুরষ্কার বিতরন করবেন ভোলা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু সহ অন্যান্য অতিথি বৃন্দরা।
জাতীয় শোক দিবস উপলক্ষে ভোলা জেলা আওয়ামী লীগের উদ্যোগে সকাল ৮টায় দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও শোক পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হবে।পরে বাংলা স্কুল মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে ভার্চুয়াল মাধ্যমে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ভোলা-১ আসনের সংসদ সদস্য ও সাবেক বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ।এরপর অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনায় মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY