ভোলায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

0
80

স্টাফ রির্পোটার,ভোলা নিউজ২৪ডটকম॥ “কোভিড-১৯, স্বাস্থ্য সুরক্ষা, বিজ্ঞান প্রযুক্তি” প্রতিবাদ্যকে সামনে রেখে ভোলায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলার উদ্বোধনী, সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (০৮ ডিসেম্বর) ভোলা সদর উপজেলা পরিষদ হলরুমে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে, জাতীয় বিজ্ঞান প্রযুক্তি জাদুঘর তত্ত্বাবধানে, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এই সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ দীনেশ চন্দ্র মজুমদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জিয়াদ হাসান, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ দেলোয়ার হোসেন।
এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার সিরাজুল ইসলাম শাওন, উপজেলা তথ্য সেবা কর্মকর্তা টুম্পা রানী দত্ত, ইউডিএফ এর কাজী এনামুল হক প্রমুখ।
এসময় প্রধান অতিথি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বিজ্ঞানের নতুন নতুন আবিস্কার আমাদের জীবন মানকে সহজ করে দিয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি আবিস্কার সারা বিশ্বকে বদলে দিয়েছে। বিজ্ঞান আমাদেরকে অনেক কিছু দিয়েছে। যার সুফল আজ আমরা ভোগ করছি। মানুষের জীবন মান বদলে দিতে বিজ্ঞানের বিকল্প নেই। সে জন্য তরুণদেরকে এ ক্ষেত্রে এগিয়ে আসতে হবে। তাদের উদ্ভাবনী চিন্তা ও মানুসিকতা তৈরী করতে হবে।

LEAVE A REPLY