ভোলায় ২ দিন ব্যাপি প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠিত

0
374

আবদুল্লাহ আল নোমান ।।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা জেলা ইউনিট কর্তৃক পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয় ও পরানগঞ্জ দাখিল মাদ্রাসায় সহশিক্ষা কার্যক্রমের আওতায় ২ দিন ব্যাপি প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠিত। সোমবার (১১ ফেব্রুয়ারী) পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয় ও পরানগঞ্জ দাখিল মাদ্রাসায় ২ দিন ব্যাপি প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ে ২দিন ব্যাপি প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষনের সমাপনী দিবসে চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নজরুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী আজিজুল ইসলাম। এসময় ভোলা জেলা ইউনিটের প্রশিক্ষন বিভাগরে উপ- প্রধান খাদিজা আক্তার মিম এর সঞ্চালনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি শিক্ষক আলী আহাম্মদ, মো: জাহাঙ্গীর আলম, আনিছুর রহমান, শফিকুল ইসলাম, মো: দ্বীন ইসলাম , মো: মহাসিন, আবদুস সাত্তার প্রমূখ।

২ দিন ব্যাপি প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষনে ১টি মাধ্যমিক বিদ্যালয় ও ১টি মাদ্রাসায় প্রশিক্ষক হিসেবে ২দিন প্রশিক্ষন প্রদান করেন ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের প্রশিক্ষন বিভাগের প্রধান সাদ্দাম হোসেন রনি, ক্রিড়া ও সাংষ্কৃতিক বিভাগের উপ প্রধান মোহাম্মদ সাকিব, যুব সদস্য আফসানা মিমি, আবদুল্লাহ আল নোমান, সাহানাজ বেগম।

এসময় ভোলা জেলা ইউনিটের সেক্রেটারী আজিজুল ইসলাম প্রশিক্ষানার্থীদের উদ্দেশ্য বলেন ২ দিন ব্যাপি প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষনে যে প্রশিক্ষনগুলো দিয়েছে তোমাদের এই বিষয়গুলো নিজেদের বাস্তব জীবনে কাজে লাগাবে এবং পরিবার ও সমাজের আহত, অসুস্থ মানুষদের সেবায় এগিয়ে আসবে। যার ফলে সমাজের মানুষ ও উপকৃত হবে।

LEAVE A REPLY