ভোলায় ছাত্রদলের নব গঠিত কমিটি বাতিলের দাবি

0
354

ভোলা নিউজ২৪ডটকম ॥ ভোলার দৌলতখান উপজেলার নব গঠিত ছাত্রদলের আহ্ববায়ক কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন কমিটির পদ বঞ্চিতরা।

আজ শুক্রবার (২১ আগস্ট) বিকেলে ভোলার শহরের কালিনাথ রায়ের বাজার ছাত্রদলের কার্যালয়ের পাশে একটি কমিউনিটি সেন্টারে এ সংবাদ সংম্মেলন করেন।
সংবাদ সংম্মেলনে ছাত্রদলের নেতা মোঃ আব্বাস উদ্দিন লিখিত বক্তব্যে অভিযোগ করে বলেন, গত মঙ্গলবার (১৮ আগস্ট) ভোলার দৌলতখান উপজেলার জন্য ২১ সদস্য বিশিষ্ট একটি আহ্ববায়ক কমিটি ঘোষণা করেন জেলা ছাত্রদল। সে কমিটিতে বাংলাদেশ ছাত্রদলের নীতিমানা বঙ্গ করে নেশাগ্রস্থ, বিবাহিত ও সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিমের কয়েক জন আত্মীয়দের নিয়ে কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিতে কোন যোগ্য ও ত্যাগী কর্মীদের রাখা হয়নি।
এমনকি সরকার বিরোধী আন্দোলনে যারা রাজপথে সক্রিয় থেকে বিভিন্ন হামলা, মামলা, জেল ও নির্যাতনের স্বীকার হয়েছেন তারাকে বাদ দিয়ে এ কমিটি ঘোষণা করা হয়েছে। যা দেখে আমরা দৌলতখান উপজেলার ছাত্রদলের কর্মীরা চড়ম হতাশ ও ক্ষুদ্ধ হয়েছি।
তিনি আরো বলেন, নতুন আহ্ববায়ক কমিটির আহ্ববায়ক মির্জা মনিরুল ইসলাম একজন নেশাগাস্থ, ১ নং যুগ্ম আহবায়ক জাফরউল্লাহ ছাত্রদলের সাথে কোন সম্পর্ক ছিলো না। সে অন্য দলের সাথে জড়িত। এবং ২ নং যুগ্ম আহবায়ক মোঃ রাশেদ একজন মোবাইল সার্ভিস হোল্ডার। উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি কালা জহির আত্মীয় করন এ ও টাকার বিনিময়ে এ কমিটি জমা দিয়েছে বলেও অভিযোগ করেন তারা।
এছাড়াও তারা বিতর্কিত এ কমিটি অনুমোদন দেয়ায় জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারন সম্পাদকের পদত্যাগও দাবি করেন তারা।
সংবাদ সম্মেলন শেষে তারা নবগঠিত কমিটির তালিকা ছিড়ে ক্ষোভ ও প্রতিবাদ জানিয়ে নব গঠিত আহবায়ক কমিটির ২১ সদস্যকে দৌলতখানে অবাি ত ঘোষণা করেন।
এসময় সংবাদ সম্মেলনে ছাত্রদলের নেতা মো. নাহিদুল ইসলাম, মো. মামুন অর রশিদ, মো. সোহান, মো. সনজিব মৃধা, মো. মিঠু, মো. সজিবসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এব্যাপারে ভোলা-২ আসনের সাবেক সংসদ সদস্য হাফিজ আব্রাহিম ফোনে জানান, বিগত নির্বাচনে ছাত্রদলের যারা দলের জন্য কাজ করেছে তারাই নতুন কমিটিতে আসছে। তবে কেউ নিজের স্বার্থের জন্য ছাত্রদলের নেতা-কর্মীদের দিয়ে এসব কাজ করাছে। তিনি আরো জানান, আমি বিএনপি করি। আমার আত্মীয়রা তো বিএনপি করতেই। তারা তাদের যোগ্যতা দিয়ে কোন কমিটিতে আসতেই পারে।

LEAVE A REPLY