ভোলায় ইমান আক্বিদা সংরক্ষন কমিটির সমাবেশে সন্ত্রাস-জঙ্গিবাদ-মাদক-দুর্নীতি ও ইসলামের  অপব্যাখার প্রতিরোধে ঐক্যমত

0
324

এম মইনুল এহসান ভোলা নিউজ২৪ ডট নেট : ভোলা জেলা ইমান আক্বিদা সংরক্ষন কমিটির উদ্দ্যোগে সন্ত্রাস,জঙ্গিবাদ,মাদক,দুর্নীতি ও ইসলামের অপব্যাখ্যাকারি তথাকথিত লা-মাজহাবিদের বিরুদ্ধে মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে।রবিবার বিকেলে ভোলা সরকারী স্কুল মাঠে জেলা ইমান আক্বিদা সংরক্ষন কমিটির সভাপতি মাও: বশির উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো: মোকতার হোসেন( পিপিএম সেবা)।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম ওমর গনী বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যাপক মাওলানা ড. আফম খালেদ।
বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন তালিমুল ইসলাম ইনিষ্টিটিউট এন্ড রিসার্চ সেন্টার এর পরিচালক মুফতি লুৎফর রহমান ফরায়েজি ।

আলোচনায় বক্তরা বলেন ইসলাম মাদক,সন্ত্রাস,দুর্নীতিকে সমর্থন করে না।  ইসলামে এগুলো সম্পুর্ণ হারাম। গুনাহে কবিরা। কোন মুসলমান এই সমস্থ কাজ করতে পারে না। যারা এই সমস্থ কাজের সাথে জরিত তারা যদি তওবা না করে এবং এই সমস্থ সন্ত্রাস, মাদক ও দুর্নীতির সাথে জরিত থাকে তাদের জন্য জাহান্নাম অবধারিত। তাই এই সমস্থ কাজ পরিহার করতে হবে।

এ সময় বক্তরা আরো বলেন, সমাজে কিছু লোক আছে  যার ইসলাম সর্ম্পকে পড়ালেখা না করে সামান্য জ্ঞান নিয়ে  ইসলামের অপব্যাক্ষার মাধ্যমে সমাজে ফেৎনা ও জঙ্গিবাদ সৃষ্টি করে। এরা নিজেদের আহলে হাদিস দাবি করে।  কুরআন ও হাদিস সর্ম্পকে কোন শিক্ষা অর্জন না  কুরআন ও হাদিসের নামে বিভ্রাতি সৃষ্টি করে সমাজে ফতোয়াবাজি করে। অথচ আমাদের দেশে স্বীকৃত আলেম ছাড়া কারো ফতোয়া দেওয়া আদালত কতৃক নিষিদ্ধ ।  তাই এই সমস্থ লোকদের সর্ম্পকে সর্তক থাকতে হবে। সমাবেশে উপস্থিত মুসল্লিরা মাদক , সন্ত্রাস , জঙ্গিবাদ, দুর্নীতি ও ইসলামের অপব্যাক্ষাকারিদের প্রতিরোধে প্রশাসনকে সার্বিক  সহযোগিতা করার ঐক্যমত পোষন করেন ।
এসময়  জেলা ইমান আক্বিদা সংরক্ষন কমিটির সম্পাদক মাও: তাজউদ্দিন ফারুকি , সহ সভাপতি  মাও: নুরে আলম , আলীনগর আজিজিয়া মাদরাসার মোহতামিম মাও: তৈয়বুর রহমান , মাও: আবুল হাসান কাশেমি , ইসলামীক  ফাউন্ডেশন ভোলার মাস্টার ট্রেইনার মুফতি রিয়াজ উদ্দিন কাশেমি , ভোলা ইমান সমিতির সভাপতি মাও: মীর বেলায়েত , মাও: আতাউর রহমান মোমতাজী , মাও: তরিকুল ইসলাম সহ ভোলার বিভিন্ন  মাদরাসার শিক্ষক ,ছাত্র ও র্ধমপ্রান মুসল্লিরা উপস্থিত ছিলেন।

উলোখ্যে এই সম্মেলনের মাধ্যমে ভোলা জেলা তাফসির পরিষদের আয়োজনে অনুষ্ঠিত ৪দিন ব্যাপি তাফসির মাহফিলের উদ্ভোধন করা হয়। আগামি ৬ তারিখ আখেরি মুনাজাত অনুষ্ঠিত হবে ।

LEAVE A REPLY