ভোলার বাপ্তা ও প:ইলিশায় বাল্য বিয়ের প্রস্তুতির অপরাধে ২ জনের কারাদন্ড

0
493

ভোলা নিউজ ২৪ ডট নেট।।

ভোলার পশ্চিম ইলিশায় তথ্য গোপন করে জন্ম নিবন্ধন নিয়ে তার তথ্য কাটচিট করে অষ্টম শ্রেনীতে পড়–য়া এক ছাত্রীর বাল্য বিবাহের প্রস্তুতিকালে দুই জনকে আটক করা হয়েছে। পরে আটককৃতদের ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ কাওছার হোসেন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬ মাসের কারাদন্ড প্রদান করেন।

সাজাপ্রাপ্তরা হলেন, বরের বাবা ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পোটলা গ্রামের মিজানুর রহমান (৪৯) ও কনের বড় ভাই একই উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদুর চর গ্রামের মোঃ সিরাজের ছেলে মোঃ সুমন (৩০)। বুধবার বিকেল সাড়ে ৩ টার দিকে ভোলা সরদ উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দক্ষিণ চর পাতা সদুর চর এলাকা থেকে তাদের আটক করা হয়।
ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ কাওছার হোসেন, দুপুরের দিকে ওই গ্রামের মোঃ সিরাজের অষ্টম শ্রেনীতে পড়–য়া স্কুল ছাত্রীর সাথে বাপ্তার ইউনিয়নের ৬নং ওয়ার্ডের চর পোটলা গ্রামের মিজানুর রহমানের ছেলে সাথে বাল্য বিবাহের আয়োজন শেষে বিয়ের প্রস্তুতি দিচ্ছে। একম গোপন সংবাদের ভিত্তিতে আমি অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে ছেলে বাবা ও মেয়ের বড় ভাইকে আটক করি। বাকীরা পালিয়ে যায়। ওই সময় তারা মেয়ের একটি জন্ম নিবন্ধন দেখায়। সেখানে মেয়ের নাম রয়েছে তামিম ও লিঙ্গ পুরুষ থাকলেও মেয়েকে কেটে কলম দিয়ে নারী লিখে। আমার সন্দেহ হলে স্থানীয় চেয়ারম্যান সাথে আলাপ করলে সে বলেন, জন্ম বিনন্ধন তার ভাইয়ের নামে নিয়েছে। পরে তাদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই জনকে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়।

তিনি আরো বলেন, বাল্য বিবাহের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY