ভোলার জিয়া মার্কেট হবে  ‘ট্রেড সেন্টার’

0
432

আদিল হোসেন তপু।।

দীর্ঘ দিন চেষ্টার পর অবশেষে ভােলা শহরের পরিত্যক্ত জিয়া সুপার মার্কেট টি ভেঙ্গে ১৫ তলা বিশিষ্ঠ আধুনিক  “ভােলা ট্রড সেন্টার”করা হবে। এখানে আধুনিক সকল সুযােগ সুবিধা রাখা হবে । মার্কেট টি নির্মান শেষে যাদের নামে মার্কেটের দােকান বরাদ্দ রয়েছে তাদেরকে শুধু মাত্র যে টাকা খরচ হবে তা নিয়ে দােকান বুঝিয়ে দেয়া হবে।

শনিবার বেলা ১১টার দিকে শহরর জিয়া সুপার মার্কেট চত্তরে ঝুঁকিপূর্ণ জিয়া মার্কেট পূনঃ নির্মান ও বিদ্যমান কমিটি পূনঃগঠন করা হয়। মতবিনিময় সভায় পরে মেয়র মােহাম্মদ মনিরুজ্জামান এ তথ্য জানান।

তিনি আরও জানান, বাণিজ্যমন্ত্রী তােফায়েল আহমেদের মাধ্যমে আগামী তিন থেকে পাঁচ মাসের মধ্য প্রি-একনকের মাধ্যম একক জিয়া সুপার মার্কেট ভােলা ট্রড সেন্টার নামে ৫০ কােটি টাকার একটি প্রজেক্ট পাশ করে এ কাজ শুরু করা হব।

মেয়র জানান, ২০১৬ সাল এ জিয়া সুপার মার্কেট ঝুঁকিপূর্ণ হওয়ায় জেলা প্রশাসক পরিত্যক্ত ঘােষণা করে। সে সময় ভােলা পৌরসভার পক্ষে প্লান করে আধুনিক মার্কেট নির্মানের উদ্যাগ নেয়া হয়। কি একটি পক্ষ স্বড়যন্ত করে ব্যবসায়ীদের ভুল বুঝিয়ে মামলা করেন। এবং জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযােগ করেন। যার কারনে এত দিন উদ্যাগ নিয়ে ও মার্কেট টি নির্মান করা সম্ভব হয়নি। এতে বিভিন্ন সময় মার্কেটের ছাদ ভঙ্গে পড়া, আগুন লাগাসহ ব্যবসা ঝুঁকিপূর্ণ অনেক ঘটনা ঘটে। এ সকল ঘটনা মার্কেট কমিটির কয়েক জন সদস্যর কারনে ঘটেছে।

মার্কেট নির্মানকালীন সময় জিয়া সুপার মার্কেটের ব্যবসায়ীদের ভােলা কিচেন মার্কেটে অস্থায়ীভাবে ব্যবসা পরিচালনার কথা বলেন মেয়র মনিরুজ্জামান।

সভায় জিয়া সুপার মার্কেটের ব্যবসায়ীদের উপস্থিতিতে পূর্বের কমিটি বাতিল করে মাে. হেলালকে সভাপতি ও প্যানেল মেয়র-১ মাে. মঞ্জুরুল আলমকে সাধারণ সম্পাদক করা হয়।
মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসবপ উপস্থিত ছিলেন জেলা পরিষদ ও ভােলা চেম্বার অব কমার্সের চেয়ারম্যান মাে. আব্দুল মমিন টুলু। বিশষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান মাে. মােশারফ হােসেন, মুক্তিযােদ্ধা সংসদের কমান্ডার দােস্ত মাহমুদ, ডেপুটি কমান্ডার মাে. শফিকুল ইসলাম,ভােলা পৌর সভার নির্বাহী পৌকশলী জসিম উদ্দিন আরজু, পৌর সচিব আবুল কালাম আজাদ সহ  ভােলা পৌর সভার কাউন্সিলার ও মার্কেট এর ব্যাবসায়ী বদর এসময়  উপস্থীত ছিলেন। ব্যবসায়ীদের মধ্য বক্তব্য রাখেন মাে. হারুন মােল্লা, ওমর ফারুক ও গােলাম রাবানী।

প্রায় ২০ হাজার স্কারয়ার ফিট এই শপিং সেন্টার সকল সধারন সুযােগ সুবিধা রাখা হবে বলে জানানাে হয়।

LEAVE A REPLY