ভোলার আলোচিত ডাবল মার্ডার মামলায় দুই জনের ফাঁসি ও এক জনের যাবজ্জীবন কারাদণ্ড

0
731

ভোলা নিউজ২৪ডটকম।। ভোলার সদর উপজেলায় দুলাভাই-শ্যালক হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় দুজনকে খালাস দেওয়া হয়।

বুধবার (৩০ মার্চ) দুপুরে ভোলা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মুহসিনুল হক এ রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) মো. সোয়েব হোসেন মামুন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের ভোটের ঘর গ্রামের বাসিন্দা মো. মামুন ও ফিরোজ। মামুনের ছেলে শরীফকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া মামুনের স্ত্রী রেহানা ও ছেলে আরিফকে খালাস দেওয়া হয়। পাঁচ আসামির চারজন আদালতে উপস্থিত হলেও ফিরোজ পলাতক রয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, ভোলা জেলা স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষক ও ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের ভোটের ঘর এলাকার বাসিন্দা মোস্তফার মৃত্যুর পর তার সম্পত্তি ভাগাভাগি নিয়ে বড় ছেলে মো. মামুন ও ছোট ছেলে মাসুমের মধ্যে বিরোধ দেখা দেয়। এর জেরে গত ২০১৮ সালের ১৩ মে রাতে বাড়ির সামনে বড় ভাই মামুন ও তার সহযোগী মো. ফিরোজ ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ছোট ভাই মাসুমকে হত্যা করেন।

এ সময় এগিয়ে এলে মাসুমের শ্যালক মো. জাহিদকেও কুপিয়ে আহত করেন তারা। স্থানীয়রা জাহিদকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পরে নিহত মাসুমের শ্বশুর ও জাহিদের বাবা মো. মোস্তাফিজুর রহমান বাদী হয়ে ভোলা মডেল থানায় মামুন, ফিরোজ, মামুনের স্ত্রী রেহানা ও তার ছেলে শরীফ এবং আরিফকে আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলার চার আসামি পুলিশের হাতে গ্রেফতার হলেও পলাতক আছেন ফিরোজ।

LEAVE A REPLY