ভোলাজেলা পুলিশের আয়োজনে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

0
56

ভোলা নিউজ২৪ডটকম।।আজ ভোলা জেলা পুলিশের আয়োজনে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত।

ভোলা পুলিশ অফিস সম্মেলন কক্ষে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার,ভোলার সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ)আবুল কালাম আজাদ, ভোলার সঞ্চালনায় “নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় উপস্থিত “নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক” এ কর্মরত পুলিশ সদস্যকে আন্তরিক ভাবে ও পেশাদারিত্বের সাথে কাজ করার নির্দেশ প্রদান করেন পুলিশ সুপার মোহাম্মদ কায়সার,তিনি বলেন “নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক” এর কার্যক্রম মাননীয় প্রধানমন্ত্রী বিশেষ গুরুত্ব দিয়ে মনিটরিং করছেন। এই ডেস্ককে সর্ব্বোচ্চ গুরুত্ব দিয়ে সংশ্লিষ্ট সকলকে মাঠপর্যায়ে কার্যক্রম পরিচালনা করতে হবে। মাননীয় আইজিপি মহোদয়ের বিশেষ নির্দেশনা আপনাদের স্ব-স্ব থানায় যাতে একটিও বাল্যবিবাহ না হয় সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। তিনি “নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক” এ আগত সেবাপ্রার্থীর সাথে ভাল আচরন পূর্বক পেশাদারিত্ব বজায় রেখে সেবা প্রার্থীকে কাঙ্খিত সেবা দানের পরামর্শ প্রদান করেন।

পুলিশ সুপার আরো বলেন শুধু মাত্র নারী ভিকটিমদের সহায়তার জন্য “Police Cyber Support for Women” নামক একটি সেবা চালু করা হয়েছে। সাইবার বুলিং, আইডি হ্যাক, স্পর্শকাতর তথ্য-ছবি-ভিডিও প্রকাশ, সাইবার স্পেসে যৌন হয়রানি ইত্যাদি অপরাধের শিকার শুধু নারী ভিকটিমগণ “Police Cyber Support for Women” সার্ভিসে Page Name: Police Cyber Support for Women-PCSW, URL: http://m.facebook.com/PCSW.PHQ/ E-mail: Cybersupport.women@police.gov.bd, Hotline: 01320000888 এর মাধ্যমে সেবা গ্রহণ করতে পারবে।

অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ বলেন ডেক্সে কর্মরত সকল সদস্যকে আইনী জ্ঞান অর্জন করে সর্বোচ্চ সেবার মান নিশ্চিত করতে হবে। ডেস্কে কর্মরত পুলিশ সদস্যগন স্থানীয় সকলকে সম্পৃক্ত করে শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সক্রান্তে কোন ধরনের ঘটনা সংঘঠিত হলে তৎক্ষণাৎ উক্ত ডেস্কের মাধ্যমে যাতে সেবা গ্রহন করতে পারে সে ব্যাপারে সকলকে সচেতন করবেন।

কর্মশালায় জেলার প্রত্যেক থানার “নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক” এ কর্মরত পুলিশ সদস্যগন উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY