ভোলার ইলিশা ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় শতাধিক যানবাহন  : চালকদের দুভোর্গ চরমে

0
1

নিজস্ব প্রতিবেদক ::  ভোলার ইলিশা অংশের ফেরিঘাটের একটি পন্টুনের র‍্যাম সরে যাওয়ায় চরম দুর্ভোগে পরেছে রুটে চলাচলকারী যানবাহন গুলো। পারাপারের অপেক্ষায় থাকা অন্তত শতাধিক ট্রাক আটকা পড়েছে। কবে নাগাদ স্বাভাবিক হবে তা স্পট করে বলতে পারেনি ঘাট ম্যানেজার।

ভোলার ইলিশা টু লক্ষিপুর মজুচৌধুরী রুটের ফেরি বেশ জন প্রিয় দক্ষিনাঞ্চলীয় ২১ জেলার পরিবহন শ্রমিক এবং যানবাহন চালকদের কাছে। দ্রুত এবং কম টাকা খরচে খুলনাসহ ২১জেলার যে কোন স্থান থেকে চট্রগ্রাম কিংবা সিলেট যাবার এই রুট খিবই জনপ্রিয়। তবে গত দুদিন ধরে এই রুটের ভোলার ইলিশা অংশের ফেরিঘাটের একটি পন্টুনের র‍্যাম সরে যাওয়ায় সমস্যা দেখা দিয়েছে। চলাচলের জন্য ফেরি ৩টি থাকলেও পন্টুন একটি থাকায় লোড আনলোডে ব্যাহত হচ্ছে বলে সমস্যা বলে জানালেন,ঘাট কতৃপক্ষ।

আজ ১৭ মে সরেজমিন গেলে দেখা যায় অন্তত ফেরি পারাপারের অপেক্ষায় দাড়িয়ে রেয়েছে শতাধিক ট্রাকসহ অন্যসব যানবাহন। ট্রাক চালক মো: কিবরিয়া বলেন,৩দিন ধরে দাড়িয়ে আছি সিরিয়ালের অপেক্ষায়। সিরিয়াল পাচ্ছি না। একই ধরনের অভিযোগ মোসলেহ উদ্দিনের। এসব গাড়ী চালকদের থাকা ও খাবারে নানান ধরনের সমস্যা হচ্ছে বলেও জানালেন তারা। পন্টুনের র‍্যাম সরে যাওয়া ছাড়াও সিরিয়ালের নামে হয়রানী ও অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ তোলেন এসব চালকরা।

এসব বিষয় ফেরির ঘাট ম্যানজার মো: পারভেজ বলেন,উর্ধতন কর্মকর্তাদের বিষয়টি অবহিত করা হয়েছে। আশা করছি দ্রুত এর সমাধান হয়ে যাবে। তিনি অভিযোগ করে বলেন,এমভি ফারহান লঞ্চের ধাক্কায় পন্টুনের র‍্যাম সরে যাওয়ায় এমন সমস্যা হয়েছে।

 

 

LEAVE A REPLY