ভোলাতে স্বাস্থ্যবিধি মানছে না দোকান মালিকসহ ক্রেতারা, একই অবস্থা লঞ্চের

0
237

মো: আফজাল হোসেন ।। স্বাস্থ্যবিধি মেনে শপিংমল, মার্কেট, দোকানসহ সকল ব্যবসা প্রতিষ্ঠান খোলার কথা থাকলেও ভোলাতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। একই অবস্থা ভোলা থেকে ঢাকার উদ্দেশ্য ছেড়ে যাওয়া লঞ্চ গুলোর। ফলে স্বাস্থ্যঝুকিতে পরছে দ্বীপ জেলা ভোলার অন্তত ২১লাখ মানুষ।

ঈদের পর দেশের পরিস্থিতি কিছুটা স্বাভাবিক করতে স্বর্তসাপেক্ষে শপিংমল,মার্কেট, দোকানপাট খুলে দেয়া হয়।বলা হয়েছে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করতে হবে। তবে এর বিপরীতমুখী অবস্থা দেখা যাচ্ছে দ্বীপ জেলা ভোলাতে। এখানের কোন ব্যবসায়ী কিংবা ক্রেতা কেউ মানছে না স্বাস্থ্যবিধি।একসাথে একটি দোকানে গাঁদাগাদি করে কেনাকাটা করছে ক্রেতারা। হাজারো মানুষের ভীড় আর গাড়ীর চাঁপে রিতিমত জানযট সৃস্টি হচ্ছে ভোলা শহরে। কোন ধরনের তদারকি না থাকায় স্বাস্থ্যবিধি মানা চেস্টাও করছে না কেউ।

এদিকে ভোলা থেকে ঢাকা রুটে চলাচলকারী লঞ্চ গুলোতে কোন ধরনেরই স্বাস্থ্যবিধি মেনে চলাচল করা হচ্ছে না। নেই কোন সামাজিক দুরত্ব। অভিযোগ রয়েছে লঞ্চ মালিক কিংবা লঞ্চের যাত্রীরা কোন ধরনের স্বাস্থ্যবিধি মানছে না। কিংবা লঞ্চে উঠার সময় নেই কোন সচেতনমুলক প্রচারনা অথবা হ্যান্ডসেনিটাইজারের ব্যবহার। একসাথে গাঁদাগাদি করে চাঁদর বিছিয়ে বসে ও ঘুমিয়ে আছে এসব যাত্রীরা। তবে এসব বিষয় প্রশাসনের দেখার বিষয় থালেও নেই কোন তদারকি। ফলে স্বাস্থ্যঝুকি থেকেই যাচ্ছে।

 

LEAVE A REPLY