বিএনপি গৃহযুদ্ধের উসকানি দিচ্ছে: কাদের

0
328

ভোলা নিউজ২৪ডটনেটঃ বিএনপি নির্বাচনী কেন্দ্র পাহারার নামে দেশে গৃহযুদ্ধের উসকানি দিচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপির নেতারা বিভিন্ন জায়গায় আক্রমণাত্মক বক্তব্য দিয়ে দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছেন। তাঁরা বলছেন, নির্বাচনের দিন প্রতিটি কেন্দ্রে ৩০০ থেকে ৪০০ নেতা-কর্মী অবস্থান করবেন। আওয়ামী লীগ যদি একইভাবে দলীয় নেতা-কর্মীদের কেন্দ্রে অবস্থান নিতে বলে, তাহলে কি গৃহযুদ্ধ হবে না?

বৃহস্পতিবার হোটেল র‌্যাডিসন ওয়াটার গার্ডেনে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের এই মন্তব্য করেন।

বিএনপির আন্দোলনের হুমকির জবাবে তিনি বলেন, সমুদ্রের উত্তাল ঢেউ তো দূরের কথা, বাংলাদেশের কোথাও একটা রিপলও দেখলাম না। ফখরুল সাহেবরা স্বপ্ন দেখতেই পারে। জনগণের ওপর যদি আস্থা থাকে তাহলে কীভাবে তারা অবিরাম অ্যাগ্রেসিভ মুডে কথা বলছে?”

বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতারা ‘আক্রমণাত্মক’ ভাষায় কথা চালিয়ে গেলে তা নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে বিঘ্নিত করবে বলে হুঁশিয়ার করেন আওয়ামী লীগ নেতা বলেন, দেশের জনগণ যখন একটি শান্তিপূর্ণ নির্বাচনের প্রত্যাশার কথা বলছে, তখন বিএনপি নেতারা ‘আক্রমণাত্মক’ ভাষা ব্যবহার করে নির্বাচনের সুন্দর পরিবেশকে ‘নষ্ট করছে’। তারা কেন্দ্রে কেন্দ্রে পাহারাদার নিয়োগের নামে গৃহযুদ্ধের হুমকি দিচ্ছে, এটা সহ্য করা যায় না।

নির্বাচন কমিশন পক্ষপাতদুষ্ট আচরণ করছে বিএনপির এমন অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে কাদের বলেন, এটা ইসিকে জিজ্ঞাসা করুন, আমার দৃষ্টিতে কোনো পক্ষপাতমূলক আচরণ পাচ্ছি না। বরং আমরা কিছু অভিযোগ করেছি, তারা (ইসি) বলেছে না, আরপিও কাভার করে না।

ঐক্যফ্রন্টের নেতৃত্ব বিএনপির হাতে যাচ্ছে এমন গুঞ্জনের প্রসঙ্গ টেনে কাদের বলেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টে ড. কামাল হোসেনের কানা-করিও দাম নেই। সবকিছু নিয়ন্ত্রণ করা হচ্ছে লন্ডন থেকে

LEAVE A REPLY