বাংলা ভাষা জাতিসংঘে দাপ্তরিক ভাষা করার দাবিতে ভোলায় র‌্যালি ও অনলাইন ভোটিংয়ের উদ্বোধন

0
552

আদিল হোসেন তপু,ভোলা নিউজ ২৪ ডটনেট :জাতিসংঘে বাংলা চাই’ এই স্লোগানকে সামনে রেখে বাংলা ভাষা জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা হোক বাংলা করার দাবিতে ভোলায় র‌্যালি ও অনলাইন ভোটিংয়ের উদ্বোধন করা হয়। জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজ২৪.কম-এর আয়োজনে দেশের শীর্ষস্থানীয় বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান প্রান গ্রুপের সহযোগিতায় রবিবার(২৫ ফেব্রুয়ারি) বিকালে ভোলা প্রেস ক্লাবে চত্বর থেকে একটি বনার্ঢ্য র‌্যালি বের হয়। র‌্যালি আনুষ্ঠানিক উদ্ধোধন করেন ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম।
পরে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে প্রেস ক্লাব চত্বরে গিয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন- ভোলা জেলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক শামস-উল আলম মিঠু,৭১ টিভির জেলা প্রতিনিধি কামরুল ইসলাম, বাংলা নিউজ ২৪.কমও দেশ টিভির জেলা প্রতিনিধি ছোটন সাহা, বাংলাদেশ সংবাদ সংস্থা এর স্টাফ রিপোর্টারা হাসনাইন আহমেদ মুন্না,যুব রেড ক্রিসেন্ট এর উপ-প্রধান মো: আনোয়ার হোসেন, বাল্য বিবাহ ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদক শাহরিয়ার জিলন,আমাদের সময় এর জেলা প্রতিনিধি মোকাম্মেল মিশু সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী বিন্দ এসময় উপস্থিত ছিলেন।
পরে প্রধান অতিথি হিসেবে ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম ‘জাতিসংঘে বাংলা চাই’ অনলাইন ভোটিং কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
জাগো নিউজ২৪.কম-এর জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু জানান, জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা হোক বাংলা এই দাবিতে সমর্থন জানাতে যে কেউ জাগো নিউজ ডব্লিউ ডব্লিউ ডব্লিউ.ডট জাগো নিউজ টোয়েন্টি ফোর ডট কম স্লাশ মেক বাংলা অফিসিয়াল ওয়েব পেজে যে কেউ প্রবেশ করে এ দাবির পক্ষে সম্মতি জানাতে পারবেন। ভাষা আন্দোলনের মাস জুড়ে এ কার্যক্রম চলবে।
অনুষ্ঠানের প্রধান অতিথি ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম বলেন ,বিশ্বে প্রায় ৩০ কোটি মানুষের ভাষা বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষার মর্যাদা দেয়ার দাবি জানিয়েছেন। জাতিসংঘের কাছে আজকে আমাদের একটাই দাবি বিশ্বের প্রায় ৩০ কোটি ভাষাভাষী বাঙালি জাতির ভাষা বাংলাভাষাকে জাতিসংঘ দাপ্তরিক মর্যাদা প্রাদান করবে এটাই আমাদের প্রত্যাশা, বাঙালি জাতির পক্ষ থেকে এটা আমাদের সময় উপযোগী যৌক্তিক দাবি। এ দাবি পূরণে জাগো নিউজ যে উদ্যোগ গ্রহন করেছে এর সঙ্গে একমত পোষণ করে আমি ভোট দিচ্ছি জেলার সকলকে ভোট দেয়ার জন্য আহ্বান জানাচ্ছি।
ভোলা প্রেস ক্লাবের সম্পাদক শামস-উল আলম মিঠু বলেন, একমাত্র বাংলা ভাষার জন্যই রক্ত ঝরেছে। এই ভাষা আন্দোলনের পরিপ্রেক্ষিতেই ১৯৭১ সালে আমরা স্বাধীনতা পেয়েছি। তাই আমিও চাই জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা হোক বাংলা।
শুধু তাই নয় বাংলা ভাষা আজকে সারা বিশ্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হচ্ছে। তাই এ ভাষার ইতিহাস নতুন প্রজন্মকে জানতে হবে। তরুন প্রজন্ম সহ সকলকেই বাংলা ভাষা যেন জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা হিসাবে স্বকৃতি পায় তার জন্য এগিয়ে আসতে হবে এবং ভোট দিতে হবে বলে জানান।

 

LEAVE A REPLY