বঙ্গবন্ধুর  ভাস্কর্যের উপর হামলার প্রতিবাদে ভোলায় সরকারি মাধ্যমিক শিক্ষকদের মানবন্ধন ও সমাবেশ

0
45
ভোলা নিউজ২৪ডটকম।। স্বাধীনতার মহান স্থাপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান  ভাস্কর্য উপর হামলার প্রতিবাদে  ভোলায়  সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি (বাসমাশিস) শিক্ষকরা মানববন্ধন ও সমাবেশ করেন।
মঙ্গলবার সকাল ১১ টায়  ভোলা প্রেস ক্লাবের সামনে ঘন্টাব্যাপী  এই মানববন্ধন কর্মসূচী পালন করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, স্বাধীনতার বিরোধী শক্তিই দেশের ক্ষতি সাধনে সব সময় তৎপর। স্বাধীনতাবিরোধী শক্তিরা দেশের উন্নয়ন সহ্য করতে না পেরে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে মেতে উঠেছে। অতি দ্রুত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়। এ সময় বক্তরা ঘোষনা দেন বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কোন বিতর্ক থাকতে পারে না। যারা বির্তক করছেন, তাদের বিচার হওয়া প্রয়োজন।
এসময় বক্তরা আরো বলেন,ত্রিশ লক্ষ শহীদের বিনিময়ে অর্জিত এ স্বাধীনতা। বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা করা মানে স্বাধীনতার বিরোধিতা করা, ত্রিশ লক্ষ শহীদের বিরোধিতা করা।
এ সময় বক্তব্য রাখেন – সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আবু তালেব, সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি (বাসমাশিস) ভোলা জেলা সভাপতি মোঃ সফিকুল ইসলাম, সাধারন সম্পাদক,শরমিন জাহান শ্যামলী, সহকারী শিক্ষক হুমায়ুন কবির। এ সময় আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন  ভোলার দুটি সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক একেএম ছালেহ উদ্দিন ও দোলেয়ার হোসেন ।
উল্লেখ্য, ভাস্কর্যের বিরোধিতার নামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি অসম্মান ও অবজ্ঞা প্রদর্শন এবং কুষ্টিয়ায় নির্মাণাধীন জাতির পিতার ভাস্কর্য ভেঙ্গে ফেলার প্রতিবাদে এই মানববন্ধন আহ্বান করে মাধ্যমিক শিক্ষক সমিতি (বাসমাশিস) শিক্ষকরা শিক্ষক সমিতি।

LEAVE A REPLY