প্রাথমিক শিক্ষক সমাজের কেন্দ্রীয় কমিটির মিডিয়া ও যোগাযোগ সম্পাদক হলেন নেসার নয়ন

0
210

চরফ্যাসন প্রতিনিধি।।বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ ( আনিছ-রবিউল) রেজিঃ এস-১২০৪৮ এর কেন্দ্রীয় কমিটির মিডিয়া ও যোগাযোগ সহ-সম্পাদক হয়েছেন ভোলার চরফ্যাসন উপজেলার শশীভূষণ বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নেসার নয়ন। তিনি বর্তমানে একই সংগঠনের চরফ্যাসন উপজেলার সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। সততা, সাহস, কর্মতৎপরতা ও নেতৃত্বের গুনাবলী বিবেচনা করে সংগঠনের কেন্দ্রীয় নীতি নির্ধারনী কমিটি, কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারন সম্পাদকের সম্মতি সাপেক্ষে তাকে এই পদে পদায়ন করা হয়।

নেসার নয়ন, ভোলা জেলার তজুমদ্দিন উপজেলার সোনাপুরের কৃষ্ণচন্দ্র গ্রামে জন্মগ্রহন করেন। সমাজকর্মে স্নাতকোত্তর শেষে বর্তমানে শিক্ষকতা পেশায় কর্মরত। ২০০৬ সনে পেশাগত জীবন শুরু হয় দৈনিক ভোরের কাগজ পত্রিকায় কাজ করার মধ্য দিয়ে। এছাড়া দৈনিক ডেসটিনি, দৈনিক বর্তমান, দৈনিক পরিবর্তন, সত্যসংবাদ, বাংলার বনে, কলমের কন্ঠ, আজকের ভোলা, সময়ের চিত্র, অন্যস্বর, দ্বীপকথা, মহাকাল টোয়েন্টিফোর ডটকম, চরফ্যাসন নিউজ টোয়েন্টিফোর ডটকম ও ফোকাস বাংলা টোয়েন্টিফোর ডটকমে কাজ করেছেন। বর্তমানে শশীভূষণ বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে কর্মরত আছেন। এছাড়া তিনি অবসরে গল্প, কবিতা ও কলাম লিখছেন ।

তিনি চরফ্যাসন প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও চরফ্যাসন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ছিলেন। সে স্কুল জীবন থেকেই ছাত্রদের অধিকার আদায়ে তৎপর ছিলেন। ছাত্রজীবনে তিনি চরফ্যাসন সরকারি কলেজের ছাত্রলীগের (যোবায়ের পাটওয়ারি- কবির মোল্লা) কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি শিক্ষকতার পাশাপাশি স্কুল, মাদরাসা, মসজিদসহ নানাবিধ সামাজিক কাজে জড়িত রয়েছেন।

তাঁর বাবা মরহুম আলহাজ নুরউল্যাহ্ বিএসসি, বিএড ছিলেন বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সকলের আস্থাভাজন। প্রাথমিক শিক্ষকদের বিভিন্ন ন্যায়সঙ্গত দাবি আদায়ের আন্দোলন সংগ্রামে নেসার নয়ন থাকেন সম্মুখ যোদ্ধা হিসাবে।

এই তরুন নেতৃত্বের প্রতি অকুন্ঠ আস্থা রয়েছে জেলার শিক্ষক সমাজের। সংগঠনের ভোলা জেলা ও উপজেলা নেতৃবৃন্দসহ জেলার শিক্ষক সমাজ তাদের সহযোদ্ধা নেসার নয়ন কে কেন্দ্রীয় কমিটির মিডিয়া ও যোগাযোগ সহ-সম্পাদক মনোনিত করায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির চরফ্যাসন শাখার সাধারণ সম্পাদক আবদুল হাই হাওলাদার, বাংলাদেশ প্রধান শিক্ষক সমিতির চরফ্যাসন শাখার আহবায়ক নুরে আলম ভূঁইয়া, শিক্ষক নেতা ফরিদ উদ্দিন মালতিয়া, হান্নান আল মাহমুদ, খুরশিদ আলম, মেসবাহ উদ্দিন, তাহির হোসেন প্রমুখ নেতৃবৃন্দ কেন্দ্রীয় সভাপতি আনিছুর রহমান ও সম্পাদক এন এ সিদ্দিকী রবিউল ইসলামকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

LEAVE A REPLY