প্রফেসর পারভীন আখতারকে বিদায় সংবর্ধনা প্রদান কলেজ যুব রেড ক্রিসেন্টের

0
696

আদিল হোসেন তপু : ভোলা সরকারি কলেজের সুযোগ্য অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতারকে অবসর উপলক্ষে  বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়।

আজ সোমবার (১৩ আগষ্ট) ভোলা সরকারি কলেজ যুব রেড ক্রিসেন্ট ইউনিট শাখা এর আয়োজনে কলেজ হলরুমে এই বিদায়ী সংবর্ধনা প্রদান অনুষ্টান অনুষ্টিত হয়।

এই সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলেজের উপধ্যক্ষ প্রফেসার মো: গোলাম জাকারিয়া। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- শিক্ষক পরিষদ এর সম্পাদক  জামাল হোসেন,মৃত্তিকা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোহাম্মদ শফিকুল ইসলাম মোল্লা, ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানে সভাপত্বিত করেন উদ্ভিদবিদ্যা বিভাগের প্রভাষক ও ভোলা সরকারি কলেজ এর যুব রেড ক্রিসেন্ট ইউনিট শাখার  দায়িত্ব প্রাপ্ত শিক্ষক প্রভাষক মো: জামাল উদ্দীন।
এছাড়াও  উপস্থিত ছিলেন- ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান ও ইযুথ কমিশন এর সদস্য আদিল হোসেন তপু, উপ-প্রধান মো: আনোয়ার হোসেন,প্রশিক্ষন বিভাগের প্রধান সাদ্দাম হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে  যুব সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন- মো: আল-আমিন,রিদয়,তাবাসুম এনি,জাকির হোসেন। অনুষ্ঠানে সঞ্চালনা করেন- লিয়া আক্তার শুভ্ররা ,ছিনথিয়া বেগম।

এসময় বক্তারা বলেন, প্রফেসার পারভীন আখতার ছিলেন একজন আলোকিত মানুষ। তিনি কলেজটিকে তার সন্তান এর মতো করে আলো ছড়িয়েছেন। কলেজের শিক্ষার মান বৃদ্ধির পাশাপাশি তিনি সামাজিক সংগঠন গুলোকে তিনি  সক্রিয় করতে অগ্রনী ভূমিকা রেখেছেন।
এসময় বক্তারা আরো বলেন, শিক্ষার ক্ষেত্রে এখন  ভোলা সরকারি কলেজ  অভিভাবকদের কাছে প্রথম পছন্দ। যা গত কয়েক বছর আগেও ছিলো না। এটি সম্ভব হয়েছে প্রফেসার পারভীন অখতার এর কারনে।  ম্যাডাম এর বিদায় এর মধ্যে দিয়ে  কলেজের উন্নয়ন ও শিক্ষার মান জিমিয়ে না পরে যেন  আরো সক্রিয় ভাবে চলে  বক্তারা এই  প্রত্যাশা করেন।

উল্লেখ্য, ২০১১ সালে ২৫ আগষ্ট  অধ্যক্ষ হিসাবে  পারভীন আখতার ভোলা সরকারি কলেজ এর দায়িত্ব নিয়েছেন। ৭বছর পরে ৩২ তম অধ্যক্ষ হিসাবে তিনি বিদায় নিচ্ছেন।
ভোলা সরকারি কলেজের সুযোগ্য অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার। যিনি শিক্ষার্খীদের কাছে মমতাময়ী “মা” না পরিচিত। ভোলা সরকারি কলেজের ইতিহাসে প্রফেসার হিসাবে দীর্ঘ ৭ বছর অতিবাহিত করে কলেজকে নিয়ে গেছে অনন্ন উচ্চতায়। কলেজ শিক্ষার পরিবেশ,খেলাধুলা,সামাজিক কার্যক্রম, র্ধীময় অনুষ্ঠান, রাষ্ট্রিয় অনুষ্ঠান, বির্তক, অবোকাঠামো উন্নয়ন, নবীন বরন, পড়াশোনার ক্ষেত্রে শিক্ষার্থীদের মনোযোগী করে গড়ে তোলা সব কিছুই ম্যাডম করে গেছেন যোগ্য নেত্রীদের গুনাবলে। একজন নারী হিসাবে নয় ম্যাডাম তার দায়িত্ব টাকে আন্তরিক ভাবে নিয়েছেন বলে সফল নারী।
তার হাত ধরেই ভোলা সরকারি কলেজে নতুন করে যাত্রা শুরু করেছে “ভোলা সরকারি কলেজ যুব রেড ক্রিসেন্ট” কার্যক্রম। তাই প্রিয় ম্যাডামকে বিদায়ী সংবর্ধনা প্রদান করেছেন ভোলা সরকারি কলেজে যুব রেড ক্রিসেন্ট ইউনিট শাখা ।

LEAVE A REPLY