ভোলায় স্কুল ভিত্তিক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
459

স্টাফ রিপোর্টার ॥
বাল্যবিয়ে প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভোলায় “শিক্ষার হার বৃদ্ধি করে, বাল্যবিয়ে রোধ করা সম্ভব” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে স্কুল ভিত্তিক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সোমবার (১৩ আগস্ট) দুপুরে চরনোয়াবাদ মহিলা দাখিল মাদ্রাসায় এই বির্তক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়।
ইউনিসেফের সহযোগিতায় কোস্ট ট্রাস্টের সমন্বিত শিশু বিবাহরোধ কর্মসূচি (আইইসিএম) প্রকল্পের আয়োজনে মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে এই বির্তক প্রতিযোগিতায় অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণীর শতাধিক শিক্ষার্থীরা বির্তক প্রতিযোগী উপভোগ করে।
বির্তক প্রতিযোগিতায় নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীরা এতে অংশ নেয়। এতে বিজয়ী হয় বিপক্ষ দল দশম শ্রেণীর শিক্ষার্থীরা। এরা হলেন উমামা আক্তার, সুমাইয়া, ঝুমুর।
পরে প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চরনোয়াবাদ মহিলা দাখিল মাদ্রাসার সহ-সুপার মো: মোশারেফ হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন কোষ্ট ট্রাস্ট আইইসিএম প্রকল্পের সহকারী প্রকল্প সমন্বয়কারী দেবাশীষ মজুমদার, এডভোকেসি এন্ড মিডিয়া অফিসার আদিল হোসেন তপু, ভোলা নিউজ-২৪.নেট এর ইমতিয়াজুর রহমান, গেইম ফেসিলেটর হেলাল উদ্দিন, ইউনিয়ন সমন্বয়কারী মো: ইব্রাহীম প্রমুখ।

LEAVE A REPLY