পরীক্ষা কেন্দ্রে ঢুকে ছাত্রীকে উত্ত্যক্ত, ছাত্র কারাগারে

0
383

ভোলা নিউজ ২৪ ডটনেট : রাজশাহীর দুর্গাপুরে এসএসসি পরীক্ষা কেন্দ্রে ঢুকে এক ছাত্রীকে উত্ত্যক্তের দায়ে আফজাল শরীফ (১৮) নামের এক কলেজছাত্রকে ১০ মাস ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ শনিবার সকালে উপজেলার বখতিয়ারপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা শুরুর আগ মুহূর্তে এ ঘটনা ঘটে। দণ্ডিত যুবক বখতিয়ারপুর ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র।

পরীক্ষা হলে দায়িত্ব পালনকারী দুর্গাপুর থানার উপপরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাক জানান,  বখতিয়াপুর উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্রে ভূগোল ও পরিবেশ বিষয়ের পরীক্ষা ছিল। পরীক্ষা শুরুর আধা ঘণ্টা আগে ভবানীপুর গ্রামের আফজাল শরীফ কেন্দ্রে ঢুকে ওই ছাত্রীকে উত্ত্যক্ত করা শুরু করেন। ওই ছাত্রী এর প্রতিবাদ করলে আফজাল তার ওড়না ধরে টান দেন। বিষয়টি দেখে ২০৪ নম্বর কক্ষের এক পরীক্ষার্থী বাধা দিলে আফজাল তাকে ঘুষি দেন। পরে ২০৪ নম্বর কক্ষের দায়িত্বে থাকা শিক্ষক মুরসালিন কলেজছাত্র আফজালকে আটক করে কেন্দ্র সচিবকে জানান।

বখতিয়ারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব আলাউদ্দিন আলী জানান, বিষয়টি তাৎক্ষণিকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়। পরে ঘটনাস্থলে উপস্থিত হন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সমর কুমার পাল। তিনি প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে ঘটনার বর্ণনা শুনে ১৮৬০ সালের দণ্ডবিধির ৫০৯ ধারায় আফজাল হোসেনের ১০ মাস ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন। শনিবার বিকেলে দন্ডপ্রাপ্ত আফজাল শরীফকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

LEAVE A REPLY