নুর ইসলাম সভাপতি ॥ সাফিয়া সম্পাদক ভোলা জেলা নাগরিক ফোরামের কমিটি গঠন

0
314
এম মঈনুল এহসান।।  কোাষ্ট্রট্রাষ্ট সিইপিআই প্রকল্পের জেলা পর্যায়ে নাগরিক ফোরাম গঠন ও নতুন কমিটির ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৮আগষ্ট)সকাল সাড়ে ১০টায় ভোলা মুসলিম ইনষ্টিটিউট এর সভা কক্ষে এই কমিটি গঠন ও ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। কোস্টট্রাস্ট সিইপিআই প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী এস.এম তাহাজ্জুদ হোসেন এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কোষ্ট্রট্রাষ্ট সিইপিআই প্রকল্প ফোকাল পার্সন মোঃ আবুল হাসান। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিইপিআই মনিটরিং এন্ড ইভালুয়েশন অফিসার মোঃ মনিরুজ্জামান।
 ভোলা জেলার  বিভিন্ন উপজেলা নাগরিক ফোরামের সভাপতি ও সম্পাদকের মতামতের ভিত্তিতে  জেলা নাগরিক ফোরমের সদস্য নির্বাচন করা হয়। পরে সদস্যদের মতামতের ভিত্তিতে মোঃ নুর ইসলাম কে সভাপতি , মোঃ আল মামুন কে সহ-সভাপতি এবং অধ্যক্ষ শাফিয়া  খাতুন সাধারণ সম্পাদক হিসাবে নির্বচিন করা হয় ।
 বিভিন্ন  জন প্রতিষ্ঠানে নাগরিকদের অংশগ্রহণ নিশ্চিতের  লক্ষে  এই কমিটি গঠন করা হয়েছে । কমিটির  উদ্দেশ্য হচ্ছে জনসেবা মুলক কাজে জন প্রতিষ্ঠান গুলেতে জনসাধারনের অংশগ্রহণ, সিদ্ধান্ত গ্রহণ ও নিরীক্ষণের জন্য সুযোগ প্রদান করা। এতে দরিদ্র, প্রান্তিক ও সামাজিক ভাবে বঞ্চিত জনগোষ্ঠী জনপরিষেবাদি উপলদ্ধি করতে এবং জনসেবা ও জন সম্পদ  অর্জন করতে আরো বেশি সক্ষম হবে।
 জেলায় বসবাসকারী সুবিধা ভোগীদের সেবার মান উন্নয়ন করার জন্য নেতৃত্ব উন্নতি করন, গরীব ও প্রান্তীক জনগোষ্টীর কল্যাণে, সু-স্বাশন ও জবাবদীহিদার প্রতি জনবল বাড়াতে হবে। এসকল বিষয়ে সবাই দায়িত্ব সচেতনতার সহিত কাজ করবেন বলে কমিটির নেতৃবিন্দ অঙ্গীকার করেন।

LEAVE A REPLY