তোফায়েল আহমদ ফাউন্ডেশন থেকে বোরাক পেলেন ভোলার প্রতিবন্ধী মিজানুর

0
10

ভোলা নিউজ২৪ডটকম।। ভোলায় নামাজ পড়তে গিয়ে আয়ের একমাত্র উৎস ব্যাটারিচালিত ছোটগাড়ি ‘বোরাক’ চুরি হয়ে যায় প্রতিবন্ধী মিজানুর রহমানের (৩০)। তোফায়েল আহমদ ফাউন্ডেশনের পক্ষ থেকে তাকে একটি নতুন বোরাক উপহার দেয়া হয়।

রোববার (২০ জুন) দুপুরে সদর উপজেলার মিলনায়তনের সামনে প্রতিবন্ধী মিজানুর রহমানের হাতে নতুন বোরাকের চাবি তুলে দেন তোফায়েল আহমেদ ফাউন্ডেশনের মহাসচিব ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব।

অনুষ্ঠানে টেলি কনফারেন্সের মাধ্যমে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ‘এ ফাউন্ডেশনের লক্ষ্য হলো গরিব ও অসহায়দের সহযোগিতা করা। মিজানুর রহমানের বিষয়টি জানতে পেরে তাকে ফাউন্ডেশনের পক্ষ থেকে বোরাক উপহার দেয়া হয়।

jagonews24

বোরাক পাওয়া প্রতিবন্ধী মিজানুর জানান, তিনি ভোলার বোরহানউদ্দিনের হাসান নগর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মির্জাকালু গ্রামের দিন মজুর আল-আমিনের ছেলে। ২০০৭ সালের দিকে মেশিংয়ে ধান মাড়াই করার সময় হঠাৎ মেশিংয়ে তার ডান হাত কেটে যায়। কিন্তু প্রতিবন্ধী হয়েও বসে থাকেননি তিনি।

এই একহাত দিয়ে পড়াশুনা করেই ২০১৩ সালে স্থানীয় একটি মাদরাসা থেকে মাধ্যমিক পরীক্ষা পাস করেন। এরপর টাকার অভাবে আর পড়াশুনা করা হয়নি তার। পরে তিনি ঢাকা চট্টগ্রামসহ বিভিন্ন জেলায় নানাধরনের কাজ করে সংসার চালাতেন।

তিনি আরো জানান, প্রায় দেড় বছর আগে এনজিও ও স্থানীয়দের কাছ থেকে সুদে টাকা নিয়ে একটি বোরাক কেনেন। কিন্তু গত ৬ মে ভোলায় একটি রোগী নিয়ে আসেন। পরে ভোলার অ্যাপোলো ডায়গনোস্টিক সেন্টারের সামনে বোরাকটি রেখে তিনি নামাজ পড়তে গেলে তা চুরি হয়ে যায়। এরপর তিনি সাহায্যের জন্য অনেকের কাছে যান।

মিজানুর বলেন, ‘গত দেড় মাস খেয়ে না খেয়ে সংসার চালাতে হয়েছে। অবশেষে রোববার তোফায়েল আহমেদের পক্ষ থেকে একটি বোরাক উপহার পেয়ে আনন্দিত আমি। আমি তোফায়েল আহমেদ ও তার পরিবারের জন্য দোয়া করবো।

LEAVE A REPLY