ভোলায় মাতৃদুগ্ধ বিকল্প শিশু খাদ্য বন্ধে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

0
298

এম শাহরিয়ার জিলন,ভোলা নিউজ ২৪ ডটনেট : শিশুর জীবন রক্ষা ও স্বাস্থ্য ঝুঁকি হ্রাস করনের লক্ষ্য নিয়ে ভোলায় মাতৃদুগ্ধ বিকল্প শিশু খাদ্য বন্ধে অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৪ এপ্রিল) ভোলা সিভিল সার্জেন কার্যালয় মিলনায়তনে বাংলাদেশ ব্রেস্ট ফিডিং ফাউন্ডেশনের আয়োজনে ন্যাশনাল নিউট্রেশন সার্ভিস সহযোগিতায় এই সভা অনুষ্ঠিত হয়।
সিভিল সার্জন ডাঃ রতিন্দ্রনার্থ মজুমদার এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা অতিরিক্ত পুলিশ সুপার মো. শাফিন, ভোলা কৃষি ¯প্রসারণ এর উপ-পরিচালক প্রশান্ত কুমার শাহ, সদর হাসপাতালের শিশু কনসাল্টডেন্ট ডাঃ মোঃ আবদুল কাদের প্রমুখ। এসময় বিভিন্ন অফিসের কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠাটি স ালনা করেন, ভোলা হাসপাতালের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ শাহাদত হোসেন।
সভায় মাতৃদুগ্ধ বিকল্প, শিশু খাদ্য, বাণিজ্যিকভাবে প্রস্ততকৃত শিশুর বাড়তি খাদ্যও উহা ব্যবহারের সরঞ্জামাদি (বিপনন নিয়ন্ত্রন) আইন-২০১৩ ও বিধিমালা-২০১৭ নিয়ে আলোচনা করা হয়।
এছাড়াও বক্তারা বলেন, শিশুর জন্য মায়ের দুধের কোন বিকল্প নেই। কিন্তু বাজারে শিশু খাদ্যের বিভিন্ন বিজ্ঞাপন দেখে অভিভাবকরা উৎসাহিত হয়ে কৌটা দুধ খাওয়াচ্ছে। এর ফলে শিশুরা বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। তাই এগুলো বন্ধে করার দাবী জানাচ্ছেন।

 

LEAVE A REPLY