নিজেদের নিরাপত্তার দুর্বলতা ঢাকতে পাকিস্তানের বিরুদ্ধে অপপ্রচার করছে ভারত : পাকিস্তান

0
21

আন্তার্জতিক ডেক্স,ভোলা নিউজ ২৪ডটকম:: আইআইওজেকে ড্রোন হামলায় পাকিস্তানের বিরুদ্ধে ভারত “স্মার ক্যাম্পেইন” করছে বলে অভিযোগ পাকিস্তানের। এটিকে “দায়িত্বজ্ঞানহীন ও বিভ্রান্তিমূলক” বলে অভিহিত করে পাকিস্তান ভারতের অবৈধভাবে দখলকৃত জম্মু ও কাশ্মীরের (আইআইওজেকে) একটি কথিত ড্রোন হামলার বিষয়ে ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিশন রেড্ডির বক্তব্যকে স্পষ্টভাবে প্রত্যাখ্যান করেছে। এটি পাকিস্তানের বিরুদ্ধে ভারতের প্রবাগান্ডা ছাড়া কিছুই না বলে পাক পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে বলা হয়েছে। পররাষ্ট্র দফতরের বিবৃতিতে এখানে জারি করা হয়েছে, “পাকিস্তান ভারতকে তার নিন্দনীয় প্রচার প্রচারনা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে যেহেতু আইআইওজেকে ভারতের গুরুতর অপরাধ থেকে কোনও পরিমাণ ভারতীয় মিথ্যা দৃষ্টি আকর্ষণ করতে সফল হতে পারে না।”পররাষ্ট্র দফতর জানিয়েছে যে কোনও প্রমাণ না ভাগাভাগি করার সুবিধার্থে, ভারত সরকার আবারও পাকিস্তানের বিরুদ্ধে গুরুতর অভিযোগ চাপিয়েছিল।

বিবৃতিতে আরও বলা হয়েছে, “এটি পাকিস্তানের বিরুদ্ধে অসমর্থিত অপপ্রচার ও তীব্র প্রচারের আর একটি বহিঃপ্রকাশ যা ভারত সরকার এবং একটি বাধ্যবাধক ভারতীয় গণমাধ্যমের বৈশিষ্ট্য” “এটি বলেছিল যে কোনও অভিযোগকে বহিরাগত করতে, পাকিস্তানের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগকে কাশ্মীরি জনগণের স্ব-স্থিরতার জন্য আদিবাসী সংগ্রামকে ক্ষুন্ন করার জন্য এটি একটি পরিচিত ভারতীয় চালাকি। কাশ্মিও থেকে বিশ্ববাসীর চোখ ফেরাতে হিন্দুস্তান এসব করছে। কিছু হলেই তারা পাকিস্তানের বিরুদ্ধে অপপ্রচার চালায়।
“সর্বশেষ অভিযোগগুলি আরও প্রমাণ করে যে পাকিস্তান ধারাবাহিকভাবে উল্লেখ করেছে যে বিজেপি সরকার সংকীর্ণ রাজনৈতিক লাভের জন্য সন্ত্রাসবাদ-সম্পর্কিত অভিযোগে পাকিস্তানকে বদনাম করতে” মিথ্যা পতাকা “অপারেশন শুরু করে,” এতে বলা হয়। পররাষ্ট্র দফতর বলেছে যে নির্বাচনকে জয়ী করতে বা নির্বাচনী পরাজয়ের হাত থেকে দৃষ্টি ফিরিয়ে দেওয়ার জন্য অপপ্রচার মাত্র।

LEAVE A REPLY