ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

0
358

ভোলা নিউজ ২৪ ডটনেট ।। ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। আজ শুক্রবার সকাল ৮টায় রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে সারা দেশের বিভিন্ন রুটের ট্রেনের  টিকেট বিক্রি শুরু হয়েছে। প্রথম দিন দেওয়া হচ্ছে আগামী ১০ জুনের ট্রেনের টিকিট।

ভোর থেকে কমলাপুর রেলস্টেশনে  টিকেটপ্রত্যাশীদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। বিগত বছরগুলোতে ঢাকা বিমানবন্দর স্টেশন থেকে অগ্রিম  টিকেট দেওয়া হলেও এবার শুধু কমলাপুরে মিলছে অগ্রিম  টিকেট।

প্রতিবারের মতো এবারও মোবাইল ফোন ও ইন্টারনেটে বিক্রি করা হচ্ছে টিকিট।  বাড়তি চাপ সামাল দিতে স্টেশনে বসানো হয়েছে র‍্যাব-পুলিশের অস্থায়ী ক্যাম্প।

টানা ছয় দিন, অর্থাৎ ৬ জুন পর্যন্ত বাড়ি যাওয়ার  টিকেট পাওয়া যাবে কমলাপুর রেলস্টেশনে। এরপর তিন দিন বিরতি দিয়ে ১০ জুন শুরু হবে বাড়ি থেকে রাজধানী ফেরার অগ্রিম টিকেট বিক্রি দেওয়া। ১৫ জুন পর্যন্ত দেওয়া হবে ফেরার টিকেট।

২ জুন ১১ জুনের, ৩ জুন ১২ জুনের, ৪ জুন ১৩ জুনের, ৫ জুন ১৪ জুনের এবং ৬ জুন ১৫ জুনের বাড়ি যাওয়ার টিকেট কেনা যাবে।

এরপর ১০ জুন শুরু হবে বাড়ি থেকে রাজধানীতে ফেরার অগ্রিম টিকেট দেওয়া। এ পর্যায়ে যাত্রীরা ১০ জুন ১৯ জুনের, ১‌১ জুন ২০ জুনের, ১২ জুন ২১ জুনের, ১৩ জুন ২২ জুনের, ১৪ জুন ২৩ জুনের এবং ১৫ জুন ২৪ জুনের টিকেট কিনতে পারবেন।

এবার প্রতিদিন মোট দুই লাখ ৭৫ হাজার আসনের বিপরীতে টিকেট বিক্রি করবে রেলওয়ে। প্রতিজন যাত্রী চারটি পর্যন্ত টিকেট কাটতে পারবেন। ঈদ উপলক্ষে রেলওয়ের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।

LEAVE A REPLY