‘চোরের মায়ের বড় গলা’: হাছান

0
404

ভোলা নিউজ ২৪ ডট নেটঃ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ছেলে তারেক রহমানের প্রশংসা করাকে ‘চোরের মায়ের বড় গলা’ আখ্যা দিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার রাতে গুলশানে নিজের কার্যালয়ে তারেক রহমানকে নিয়ে লেখা তিনটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে খালেদা জিয়া বলেন, বাংলাদেশের মানুষ সব সময় জিয়াউর রহমান ও তার পরিবারকে ভালোবাসত। সেজন্য আমি এদেশের মানুষের কাছে চিরকৃতজ্ঞ। জিয়াউর রহমানের সেই রক্তই তারেক রহমানের গায়ে, সেই রক্তই ছিল আরাফাত রহমানের গায়ে। তারা নিজেরা কিছু পাওয়ার জন্য নয়, দেশের মানুষকে কিছু দেয়ার জন্য, দেশের সম্মান বৃদ্ধির জন্য কাজ করেছে, করছে।

রোববার দুপুর জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের এক মানববন্ধনে খালেদা জিয়ার এই বক্তব্যের প্রতিবাদ করেন হাছান মাহমুদ।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া তার দলের একটি সভায় তারেক রহমান সম্পর্কে বলেছেন তারেক রহমান তার গুণধর পুত্র, তাতে মনে হচ্ছে চোরের মায়ের বড় গলা।

আসলে শুধু তারেক রহমান নয়, তিনি নিজেও চোর। কারণ চুরিতে তিনি নিজেও ধরা পরেছেন। আজকে সৌদি তদন্তে তা বেড়িয়ে এসেছে। যার বিরুদ্ধে বাংলাদেশে এসে এফবিআই দুর্নীতির সাক্ষ্য দিয়ে গেছেন। বেগম খালেদা জিয়ার লজ্জা লাগে কিনা জানি না, আমার কিন্তু এই কথা গুলো শুনতে এবং বলতে লজ্জা লাগে।

বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে সৌদি আরবে দুর্নীতির অর্থ পাচারের অভিযোগ প্রকাশিত হয়েছে বলে দাবি করেছেন হাছান মাহমুদ।

তিনি বলেন, যার বিরুদ্ধে বিশ্বের বিভিন্ন দেশের গণমাধ্যমে দুর্নীতির খবর বের হয়, বিদেশে অর্থ পাচার করার প্রমাণ পাওয়া যায় সেই নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা অনুযায়ী গ্রেফতার করা ও বিদেশে পাচার করা অর্থ দেশে আনার জোর দাবি জানাচ্ছি।

হাছান মাহমুদ বলেন, বেগম খালেদা জিয়া সৌদি আরবে শপিংমল, বিল্ডিংসহ নানা সম্পত্তি রয়েছে এমন কথা বেরিয়ে আসছে। টেলিভিশনের খবর অনুযায়ী বলা হচ্ছে পৃথিবীর অন্তত ১২ দেশে বেগম খালেদা জিয়ার এবং তার পরিবারের হাজার হাজার কেটি টাকার সম্পত্তি রয়েছে।

আমি সরকারের কাছে দাবি জানাব, এই যে সম্পত্তি, এই সম্পত্তি লোটপাটের সম্পত্তি, বাংলাদেশ থেকে লুটপাট করে গিয়ে এই সম্পত্তি তারা অর্জন করেছে। এটা আজকে তদন্তে বেরিয়ে আসছে।

আমি সরকারের কাছে জোড় দাবি জানাচ্ছি, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সৌদি তদন্তে যেগুলো বেরিয়ে এসেছে, সৌদি আরবসহ পৃথিবীর বিভিন্ন দেশে বেগম খালেদা জিয়া এবং তার পরিবারের অন্যান্য সদস্যদের নামে যে অবৈধ সম্পত্তি গুলো আছে সেগুলো তদন্ত করে খুঁজে বের করা হোক এবং সংশ্লিষ্ট রাষ্ট্র গুলোর সঙ্গে কথা বলে সেই সম্পত্তি বাজেয়াপ্ত করে সেই অর্থ বাংলাদেশে ফেরত আনার ব্যবস্থা গ্রহণ করা হোক।

খালেদা জিয়ার দুর্নীতি নিয়ে বিএনপির পক্ষ থেকে কোনো বক্তব্য না পেয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীরকে উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, এই যে বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমে এত কথা, বিদেশি টেলিভিশনে এত কথা মির্জা ফখরুল সাহেব আপনার মুখে কোনো কথা নাই কেন? আজকে এই যখন তদন্ত বেরিয়ে আসছে বিএনপি নেতাদের মুখে দিয়ে কোনো কথা বের হয় না কেন?।

মানববন্ধনে বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সংগঠনের সাধারণ সম্পাদক অভিনেত্রী ফালগুনি হামিদ।

LEAVE A REPLY