চরফ্যাশনের নিষিদ্ধ দুটি ইটভাটা গুড়িয়ে দিয়েছে প্রশাসন

0
4

নিজস্ব প্রতিবেদক,চরফ্যাশন,ভোলা ॥ ভোলার চরফ্যাসনে দুুইট ইট ভাটা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। ফায়ার সার্ভিস কর্মীরা পানি দিয়ে ইটভাটার আগুন ণিভিয়ে দিয়ে ণিশ্চিত করা হয়েছে।
গতকাল ৮মার্চ দুপুরে জেলার চরফ্যাসন উপজেলার চর মানিকা ইউনিয়নের দুই ভাইয়ের মালিকানা সোহাগ ও জিয়ার দুইটি ইটভাটা গুড়িয়ে দেয় প্রশাসন। নির্বাহী ম্যাজিস্ট্রেট  ছাদেকুর রহমান এর নির্দেশে ভোলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল মালেক মিয়া ভেকু মেশিন দিয়ে ইটভাটা ২টি গুড়িয়ে দেয়া হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা পানি দিয়ে ভাটার পানি আগুন নিভিয়ে দেয়া হয়,যাতে আর ইটভাটা না করতে পাড়ে। এই ইটভাটা দুটির মালিক হলো সোহাগ আকনের রাত্রি ব্রীক্স এবং জিয়া আকনের আকন ব্রীক্স। চরমানিকার ২ নং ওয়ার্ডে এই ইটভাটা গুলো। সম্পুর্ন অবৈধভাবে দীর্য দিন ধরেই ইটভাটা দুটি কার্যক্রম চালিয়ে আসছিলো। প্রশাসনের নজরে আসলে তারা এইদুটি ভেঙ্গে দেয়।
২০১১ সালে ব্রীক্স ফিল্ড সংলগ্ন রফিক মোল্লার ৭ একর জমি দখল করে এই আকন ইটভাট করেন প্রভাবশালী জিয়া আকন। সোহাগ আকন চর মানিকা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। স্থানীয় বাসিন্দা ফজলু মীর জানান, এই দুইটি ইটভাটা মানুষের বাড়ীর গাছ ও ফসল নষ্টসহ শিশু বাচ্চারা ও নানাবীধ রোগে আক্রান্ত হচ্ছিলো। এলাকার মোঃ জসিম জানান, ভয়ে জিয়ার বিরুদ্ধে আমরা কোন অভিযোগ করতে পারেনি।কোন ধরনের কাগজ পত্র না থাকায় এই অভিযান করে ফিল্ড গুলো গুড়িয়ে দিয়েছেন ভোলা পরিবেশ অধিদপ্তর।এ সময় জধন -৮ সহ পুলিশ ম্যাজিস্ট্রেট, পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা এবং ফায়ার সার্ভিসের কর্মীরা এ অভিযানে অংশ নেন।
ভোলার চরফ্যাশনের নিষিদ্ধ দুটি ইটভাটা গুড়িয়ে দিয়েছে প্রশাসন

LEAVE A REPLY