গুজব প্রতিরোধে ভোলায় পুলিশের মাইকিং ও লিফলেট বিতরণ

0
758

রাকিব উদ্দিন অমি,ভোলা নিউজ২৪ডটনেট।।গুজবে কান দিবেন না, গুজব ছড়াবেন না, আইন নিজের হতে তুলে নিবেন না। গুজব ছড়ানে, আইন নিজের হাতে তুলে নেওয়া মারাক্তক ফৌজদারি অপরাধ। তাই এই সমস্থ অপরাধে জরিত হবেন না। এই স্লোগান নিয়ে গুজব প্রতিরোধে জনসাধারন কে সচেতন করতে ভোলার বিভিন্ন এলাকায় মাইকিং, লিফলেট বিতরন এবং সচেতনতামূলক পথ সভা করেছে ভোলা জেলা পুলিশ।

বুধবার দিন ব্যাপি ভোলা শহরের বিভিন্ন এলাকায় মাইকিং, লিফলেট বিতরন করা হয়। দুপুরে ভোলা শহরের নতুন বাজারে জনসাধারনকে সচেতন করতে অনুষ্ঠিত পথ সভায় বক্তব্য রাখেন ভোলা জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, অতিরিক্ত পুলিশ সুপার শাফিন আহমেদ।
পথ সভায় ভোলা জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, গুজব রটিয়ে জনসাধারনকে বিভ্রান্তি করা ফৌজদারি অপরাধ। আর গুজবে বিশ্বাসি হয়ে সন্দেহ ভাজন কাউকে গন পিটুনি দেওয়া, হত্যা করা মারক্তক অপরাধ, যার সর্বেচ্চ শাস্তি মৃতুদন্ড। আর এই সমস্থ কাজে যারা জরিত হবে তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে এবং তাদের কঠোর শাস্তি হবে। তাই কেউ গুজবে কান দিবেন না। আর কাউকে সন্দেহ ভাজন মনে হলে তাকে পুলিশের কাছে সোপর্দ করবেন।

আর প্রয়জনে ৯৯৯ নাম্বারে ফোন দিয়ে সহায়তা নেবেন। প্রশাসন কে সহযোগিতা করবেন। পথসভার পর তিনি শহরে জনসাধারনের মাঝে লিফলেট বিতরন করেন।
এসময় অতিরিক্ত পলিশ সুপার (সদর সার্কেল) মিজানুর রহমান, ভোলা সদর থানার ওসি সগির আহমেদ, ডিবির ওসি শহিদুল ইসলাম, ট্রাফিক পুলিশের পরির্দশক মো মাসুদুর রহমান, মো: ফয়সাল সহ আইন শৃঙ্খলা বাহিনির সদস্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY