খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না: আইনমন্ত্রী

0
1
ভোলা নিউজ ২৪ ডটকম :: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দণ্ডপ্রাপ্ত আসামি হওয়ায় নির্বাচন করতে পারবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তবে খালেদা জিয়ার রাজনীতি করতে আইনগত কোন বাধা নেই। দণ্ডিত হওয়ায় তিনি নির্বাচন করতে পারবেন না।
বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর বিআইআইএসএস অডিটোরিয়ামে এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের একথা জানান তিনি। আইনমন্ত্রী বলেন, যে দুটি শর্তে বেগম জিয়াকে মুক্তি দেওয়া হয়েছে সেখানে রাজনীতির কোন কথা নেই।
খালেদা জিয়া তার দলীয় কার্যালয়ে গেলে বাধা হবে কী না- এমন প্রশ্নে মন্ত্রী বলেন, উনি কী করবে আর করবে না, এটা তার ব্যাপার। আমি উনাকে কী পরামর্শ দেব! আইনি পরামর্শের প্রয়োজন হলে উনাদের আইনজীবীদের কাজে লাগাতে পারে। না হলে আমার কাছে চিঠি লিখুক।
মন্ত্রী আরও বলেন, ২০১৪ আর ২০১৮ সালের নির্বাচন যেন সুষ্ঠু না হয় সেই চেষ্টা করেছে বিএনপি। তবে সংবিধান অনুযায়ী গত নির্বাচনের মতই আগামী নির্বাচন সুষ্ঠ হবে।
এর আগে বুধবার আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, খালেদা জিয়ার রাজনীতি করতে বাধা নেই। তিনি জেলে থেকেও দল পরিচালনা করতে পারবেন, বিভিন্ন নির্দেশনা দিতে পারবেন। তবে সাজাপ্রাপ্ত আসামি হিসেবে আইন অনুযায়ী নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না। এ ক্ষেত্রে বর্তমান নির্বাচনী আইনে যা আছে, তাই মানতে হবে। এখানে সরকার বা নির্বাচন কমিশনসহ কারও কিছু করার নেই।

LEAVE A REPLY