‘কোটা সংস্কার নিয়ে অনেক জল ঘোলা হইছে’

0
330

ভোলা নিউজ ২৪ ডটনেট ।। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘কোটা সংস্কার নিয়ে অনেক জল ঘোলা হইছে।’ তবে এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর খোলাখুলি সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন বলে তিনি জানান।

আজ সোমবার সেতুভবনে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে ওবায়দুল কাদের কথা বলেন। এ সময় তিনি এসব কথা বলেন।

জনগণ ডাকে সাড়া না দেওয়ায় বিএনপি এই আন্দোলনে ইন্ধন দিচ্ছে এমন অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, ‘তাদের ডাকে জনগণ যেখানে সাড়া দেয়নি, সেজন্য তারা আজকে অন্য কোনো ইস্যু, এই যে  আজকে কোটা সংস্কার আন্দোলন, সাধারণ ছাত্রছাত্রীরা যে বিষয়টা নিয়ে আজকে রাজপথে নেমেছে, বা কিছুদিন আগে থেকে। এখন তারা অন্যদের যে দাবি দাওয়ার বিষয়কে যে ইস্যু করার চেষ্টা তাদের মধ্যে আমরা লক্ষ্য করে আসছি। এটা একটা কমপ্লেক্স অ্যান্ড কমপ্লিকেটেড ইস্যু। কাজেই এই বিষয়টা হুট করে সমাধান করা যাবে না। তো এইখানে সরকারের আন্তরিকতা সদিচ্ছার সামান্যতম ঘাটতি নেই। কাজেই আমি সংশ্লিষ্ট সকলকে ধৈর্য্য ধরে অপেক্ষা করার অনুরোধ জানাচ্ছি।’

সম্প্রতি ভারত সফরের পর প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম মন্তব্য করেন যে, বিএনপি ভারতের কাছে কোনো পাত্তা পাবে না। এই কথা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

তাঁর এই মন্তব্যের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘ভারত অন্য কোনো দেশের লোককে পাত্তা দিল কী দিল না, এটা আমাদের বলার বিষয় নয়। তিনি যদি এটা বলে থাকেন, সঠিক বলেননি। আর তিনি আসলেই বলেছেন কিনা, সেটা আমাকে কনফার্ম হয়ে বলতে হবে।’

বিএনপি চেয়ারপারসন খালেদা  জিয়ার মুক্তি আন্দোলন নিয়ে বিএনপির মাথা ব্যথা থাকতে পারে কিন্তু জনগণের এ বিষয় নিয়ে কোনো চিন্তা নেই বলেও জানান আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক। আইনী প্রক্রিয়া ছাড়া খালেদা জিয়ার মুক্তির আর কোনো পথ খোলা নেই বলে ওবায়দুল কাদের জানান।

LEAVE A REPLY