এবার ভারত-পাকিস্তান যুদ্ধ নিয়ে বাজারে এলো শাড়ি!

0
310

ভোলা নিউজ২৪ডটনেট ।।  ভারতের পুলওয়ামায় জঙ্গি হামলা এবং তার পরবর্তীতে পাকিস্তানের বালাকোটে ভারতের বিমান হামলার জেরে গত কয়েক দিন ধরে দেশ দুইটির মধ্যে যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছিল।

গতকাল ভারতীয় উইং কমান্ডার অভিনন্দন বর্তমান ৫৮ ঘণ্টা পাকিস্তানের মাটিতে কাটানোর পর সুস্থ শরীরে নিজ দেশে ফিরেছেন। এই আবহেই গোটা বিষয়টি নিয়ে ব্যবসাও শুরু হয়েছে। গোটা ঘটনা নিয়ে তৈরি হয়েছে ডিজাইনার শাড়ি!

আনন্দবাজারের খবরে বলা হয়, গুজরাতের সুরাতের ব্যবসায়ী মণীশ আগরওয়াল আর্মি থিমের ওপর পাঁচটি ভিন্ন ডিজাইনার শাড়ি তৈরি করেছেন। তার মধ্যে থিম হিসেবে পুলওয়ামার ঘটনাকেও ব্যবহার করেছেন তিনি। প্রথম দফায় ১০ হাজার শাড়ি তৈরি করে দিল্লি, মধ্যপ্রদেশ, বিহার, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু এবং কর্নাটকে পাঠিয়েছেন মণীশ।

মণীশ জানিয়েছেন, শিল্পীরা ডিজাইনের মাধ্যমেই তাঁদের মনোভাব ব্যক্ত করেন। পুলওয়ামা হামলার পর সাধারণ মানুষ রেগে গিয়েছিলেন। তাঁদের সেই মনোভাবই শাড়ির ডিজাইনে তুলে ধরেছেন বলে দাবি করেছেন তিনি।

মণীশের দাবি, ইতিমধ্যেই নাকি ক্রেতারা পছন্দ করছেন ওই বিশেষ ডিজাইনার শাড়ি। ওই ধরনের আরও শাড়ির অর্ডারও পেয়েছেন বলে দাবি করেছেন মণীশ। এই শাড়ি থেকে প্রাপ্ত অর্থের একটা অংশ পুলওয়ামায় নিহত জওয়ানদের পরিবারকে দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

 

LEAVE A REPLY