উত্তর সিটি নির্বাচনে এসএসসি পরীক্ষা পেছাবে

0
318

ভোলা নিউজ ২৪ডটনেট : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপ-নির্বাচনের কারণে এসএসসি ও সমমানের পরীক্ষার সূচিতে পরিবর্তন আনছে ঢাকা বোর্ড। মঙ্গলবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে অনুষ্ঠিত তিনটি শিক্ষা বোর্ডের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে পরীক্ষা পেছানোর এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ।

তিনি বলেন, ‘তিনটি বোর্ডের চেয়ারম্যান ও কন্ট্রোলারদের নিয়ে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। তাদের ২৪ ও ২৫ ফেব্রুয়ারির এসএসসি ও সমমানের পরীক্ষা পেছানোর অনুরোধ করা হয়েছে। এতে তারা সম্মত হয়েছেন।’

হেলালুদ্দীন জানান, বোর্ডের চেয়ারম্যানরা বলেছেন পরীক্ষা পেছাতে কোন সমস্যা নেই। তফসিল ঘোষণার পর মার্চে পরীক্ষার নতুন তারিখ দেয়া হবে। সব ধরনের জটিলতা পেরিয়ে তফসিল ঘোষণার প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন। ২৪ ফেব্রুয়ারির পর যে কোন দিন ভোটের তারিখ ঠিক করে এই তফসিল হবে।

আনিসুল হকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা উত্তরের মেয়র পদ এবং সম্প্রসারিত সীমানায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নবগঠিত ৩৬টি সাধারণ ও ১২টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে এ নির্বাচন হবে। তবে ১ ফেব্রুয়ারি থেকে এবারের এসএসসি পরীক্ষার যে সূচি ঘোষণা করা হয়েছে, তাতে ২৪ ও ২৫ তারিখও পরীক্ষা থাকায় শিক্ষা মন্ত্রণালয় ও বোর্ড কর্মকর্তাদের নিয়ে বৈঠকে বসেন নির্বাচন কমিশন। সূচি অনুযায়ী ২৪ ফেব্রুয়ারি ভূগোল ও পরিবেশ এবং ২৫ ফেব্রুয়ারি সংগীত বিষয়ের ব্যবহারিক পরীক্ষা হওয়ার কথা ছিল, যা এখন পিছিয়ে যাবে। নিয়ম অনুযায়ী ২৭ ফেব্রুয়ারির মধ্যে নির্বাচন কমিশনের নির্বাচন শেষ করার বাধ্যবাধকতা রয়েছে।

LEAVE A REPLY