আরো রোহিঙ্গা এলেও গ্রহণ করব : বাণিজ্যমন্ত্রী

0
555

ভোলা নিউজ ২৪ ডটনেট ।। মিয়ানমার থেকে আরো রোহিঙ্গা নাগরিক এলেও তাদের স্বাগত জানানো হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেছেন, মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ সৃষ্টির মাধ্যমে রাখাইন সমস্যার শান্তিপূর্ণ সমাধান চায় সরকার।

আজ সোমবার সকালে সচিবালয়ে নিজ কার্যালয়ে এক ব্রিফিংয়ে বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, রোহিঙ্গাদের ওপর যে গণহত্যা চালানো হচ্ছে, তার পেছনে রাখাইনে শিল্প-কারখানা স্থাপনের পরিকল্পনা থাকতে পারে। এই গণহত্যার বিরুদ্ধে বিশ্ব বিবেককে জাগ্রত করতে হবে। সে লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে এবং সেই কাজে কোনো  ত্রুটি রাখা হচ্ছে না বলেও দাবি করেন তিনি।

অন্য সব ইস্যুর মতো রোহিঙ্গা বিষয়ে সরকারের পদক্ষেপ বিএনপি নেতিবাচকভাবে দেখছে উল্লেখ করে দলটির সমালোচনা করেন তোফায়েল আহমেদ।

রোহিঙ্গাদের গ্রহণ করা প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘এটা আমরা মানসিকভাবে প্রস্তুতি নিয়েছি। ১৬-১৭ কোটি মানুষের দেশে তিন লক্ষ লোক যদি আসে- এটা আমরা গ্রহণ করব, বা আরো যদি আসে। কারণ আমাদের মধ্যে তো মানবিক গুণাবলি আছে। আমরা তো একটা দেশের সঙ্গে যুদ্ধে জড়াতে পারি না এবং এটা সম্ভব না। কেউ বলে যে বাণিজ্য সম্পর্ক ছিন্ন করেন, তারপরে কূটনৈতিক। এগুলো বাস্তবসম্মত না। কারণ একটা দেশের সঙ্গে সম্পর্ক রেখে এবং আন্তর্জাতিক বিশ্বে চাপ সৃষ্টি করেই তাকে এখানে শান্তি স্থাপন করার পদক্ষেপ গ্রহণ করতে হবে।’

LEAVE A REPLY