ঢাকা মেডিকেলে একসাথে ৪ নভজাতক ভূমিষ্ঠঃ ২ জনের মৃত্যু

0
25

ডেক্স প্রতিবেদ-ভোলা নিউজ ২৪ ডট কম গত শনিবার ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চার সন্তান জন্ম দিয়েছিলেন কিশোরগঞ্জের গৃহবধূ ইশরাত জাহান পিংকি। সিজারের মাধ্যমে জন্ম নেওয়া চার সন্তানের মধ্যে তিনটি ছেলে ও একটি মেয়ে শিশু। ওই শিশুদের মধ্যে এক ছেলে ও এক মেয়ে ঢামেকে চিকিৎসাধীন বুধবার রাত ১২টা এবং গতকাল বৃহস্পতিবার (৮ জুলাই) রাত ১০টার দিকে মৃতুবরণ করে।

ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, ঢামেকে একসঙ্গে জন্ম নেওয়া চার শিশু সাত মাসেই জন্ম নেওয়ায় কিছুটা সমস্যা রয়েছে। তাদের ওজন তুলনামূলক কম, একজনের ওজন ১ কেজি ৩০০ গ্রাম, বাকি তিনজনের ওজন ৮০০-৯৫০ গ্রাম করে।

ওই চার শিশুদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে। বুধবার রাতে মারা যাওয়া শিশুটির ওজন ছিল ৮০০ গ্রাম, আর বৃহস্পতিবার রাতে মারা যাওয়া শিশুটির ওজন ছিল ৯০০ গ্রাম। বাকি দুজন চিকিৎসাধীন রয়েছে। তাদের সুস্থতায় আমরা যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি। বাচ্চাদের মা সুস্থ আছেন বলেও জানান তিনি।

সন্তানদের বাবা সিরাজুল ইসলাম জানান, তাদের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার ঘোষপাড়ায়। রাজধানীর বাড্ডা এলাকায় একটি কোম্পানিতে সেলসম্যান হিসেবে চাকরি করেন। থাকেন বাড্ডার সাঁতারকুলে। ৪ বছর বয়সী ছেলে মাহিনকে নিয়ে স্ত্রী পিংকি থাকতেন গ্রামের বাড়ি। তিন মাস আগে সন্তানসম্ভবা স্ত্রীকে ঢাকায় আনেন। গত বৃহস্পতিবার স্ত্রী ঢামেক হাসপাতাল ভর্তি করান। সেখানেই জন্ম নেয় একসঙ্গে চার শিশু। জীবিত সন্তানদের যেন সুস্থ করে বাড়ি নিয়ে যেতে পারেন সেজন্য সবার কাছে দোয়া চেয়েছেন অসহায় সিরাজুল ইসলাম।

সূত্রঃ আমাদের সময়

LEAVE A REPLY