আধুনিক জাহাজ-সাবমেরিন ইউটিউব দেখে তৈরি করলেন চরফ্যাশনের ছেলে আকাশ

0
10

ভোলা নিউজ ২৪ ডটকম।।আধুনিক রোবট জাহাজ ও সাবমেরিন ইউটিউব দেখে তৈরি করে তাক লাগিয়ে দিয়েছেন ভোলার চরফ্যাশন উপজেলার নূরে বেলায়েত আকাশ নামের এক যুবক। তার তৈরি জাহাজ ও সাবমেরিন কখনই পানিতে ডুববে না। এমনকি ১০ কিলোমিটার দূর থেকে লাইভ ক্যামেরা দেখে চালক ছাড়াই চলবে রিমোট কন্ট্রোল দিয়ে।

সরেজমিনে জানা গেছে, উপজেলার ওসমানগঞ্জ ইউনিয়নের হাসানগঞ্জ গ্রামের যুবক মো. নুরে বেলায়েত আকাশের ছোট বেলা থেকেই আধুনিক জাহাজ তৈরি স্বপ্ন ছিলো। পাঁচ বছর ধরে ইউটিউব দেখে তৈরি করে করেন আধুনিক জাহাজ।

আকাশ জানান, রোবট জাহাজ ও সাবমেরিন তৈরি করি যা নৌবাহিনী ব্যবহার করতে পারেন। আধুনিক প্রযুক্তি ও কাঠামো দ্বারা তৈরি জাহাজ ও সাবমেরিন সাগরে প্রবল ঝড় বা সুপার সাইক্লোনেও ডুববে না। জাহাজ ও সারমেরিনটি নৌবাহিনীকে দিতে চাই।

আকাশের বাবা মো. আবু তাহের জানান, স্থানীয়দের কটু কথার শিকার হয়েও পিছু হটেনি সে। যার কারণে আধুনিক জাহাজ ও সাবমেরিন তৈরি করেছে আমার ছেলে।

মো. খোকন নামের এক প্রতিবেশী জানান, ইঞ্জিনিয়ার না হয়েও সে সাবমেরিন ও বিমান তৈরি করতে পেরেছে এতেই আমরা খুশি। এসব দেখতে প্রতিদিনই গ্রামের অনেক মানুষ ভিড় জমাচ্ছেন।

ইউটিউব দেখে আধুনিক জাহাজ-সাবমেরিন তৈরি করলেন আকাশ

চরফ্যাশন উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল নোমান জানান, আমি আকাশের সাফল্য কামনা করছি। কোনো সহযোগিতার প্রয়োজন হলে সেটি উপজেলা প্রশাসন থেকে দেখবে।

LEAVE A REPLY