অবশেষে ভোলায় হাসপাতালের ৪ দালালসহ আটক ৫ :; অর্থদন্ড ও জেল প্রদান

0
0

রাকিব উদ্দিন অমি :: ভোলা সদর হাসপাতালে রোগী হয়রানির অভিযোগে দীর্য দিনের। এসব অভিযোগে কেউ আমলে নেয়নি। রোগীদের ধরে বিভিন্ন ডায়াগনস্টকি ও ক্লিনিকে নিয়ে যাওয়ার কাজ করে এসব দালালরা। অনেক লেখালেখীর পর অবশেষে নির্বাকী ম্যাজিষ্ট্রেট এর নেতৃত্বে র‌্যাব ভোলা সদর হাসপাতালে অভিযান চালায়।তারা এসময় ৪জন দালালকে আটক করতে পারলেও টের পেয়ে নারীসহ অনেকেই পালিয়ে যায়। আটক ৪জন দালালকে ১৫দিন করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রবিবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুসরাত ফাতেমা চৌধূরী এর নেতৃত্বে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এসময় হাসপাতালের দালাল ছাড়াও ভোলা সদর রোড থেকে পাসপোর্ট ফরম পুরন ও করে দেয়ার নামে অফিসের দালালী করার অভিযোগে একজনকে আটক করা হয়। পরে তাকে ৫শত টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়। দন্ডাপ্রাপ্তরা হলেন,পৌর কাঠালি এলাকার মোঃ রাকিব (২৫),একই এলাকার মোঃ শুভ (২১), আলী নগর এলাকার মোঃ আহাদ (২৫) ও ভদ্রপাড়া এলাকার মোঃ হোসেন (৩০)।

সুত্রজানায়,সদর হাসপাতালে দীর্য দিন ধরে কয়েকটি দালাল চক্র রোগীদের নানা রকম হয়রানি করে আসছিলো। সেই অভিযোগে র‌্যাব ও পুলিশকে নিয়ে ভ্রাম্যমান আদালত অভিযানে চালায়। এ সময় রোগীদের হয়রানির অভিযোগে চার জনকে আটক করে ১৫ দিন করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদলত। ভ্রাম্যমান আদালতের বেঞ্চ সহকারি মোঃ আঃ হাদি এ তথ্য নিশ্চিতকরেছেন। নারী ও পুরুষের বিশাল একটি দালাল চক্র তারা বিশেষ করে জরুরী বিভাগ,গাইনি ডাক্তাররে চেম্বার ও অর্থবেটিক ডাক্তারের চেম্বারসহ বিভিন্ন স্থানে ঘুরাঘুরি করে। এরা রোগীদের নানান ধরনের ভয় ও উল্টা পাল্টা বুঝিয়ে শহরের বিভিন্ন ক্লিনিক এবং ডায়াগনস্টিকে নিয়ে যায়। সাধারন রুগীরা সরকারী সেবা থেকে বঞ্চিত হয়। এই অভিযানের ফলে সাধারন মানুষ ও রোগীদের মাঝে স্বস্তি ফিরে আসে। তবে অভিযান অব্যাহত রাখার দাবী এসব ভুক্তভোগীদের।

LEAVE A REPLY