অটোরিক্সা-আলফার দখলে বোরহানউদ্দিনের বোরহানগঞ্জ বাজার ,জনদূর্ভোগ

0
720

জোবায়ের সোহেল, বোরহানউদ্দিন : ভোলা-চরফ্যাসন মহাসড়কের বোরহানউদ্দিন থানার অন্তর্গত বোরহানগঞ্জ বাজার সড়কটি অবধৈভাবে দখল করে রখেেেছ অটো-আলফা চালকরা ।এমনটাই অভিযোগ করছেন এলাকাবাসী। অটো আর আলফা চালকদরে দৌড়াত্মে দিশেহারা বোরহানঞ্জের সাধারণ মানুষ। পুরো রাস্তা জুড়ে এলোপাথারী গাড়ি রাখার ফলে একদিকে যেমন সাধারন জনগনকে চলাচল করতে হচ্ছে প্রায় বন্ধ রাস্তার ফাঁক ফোকর দিয়ে, অন্যদিকে ভোলা-চরফ্যাসন মহাসড়কের নিয়মিত বাস, ট্রাক এ বাজার পার হতে অতিরিক্ত সময় নিতে বাধ্য হয়, ফলে অপচয় হওয়া সময়ের ঘাটতি পুরন করতে বাজার পার হয়ে দ্রত গতিতে গাড়ি চালিয়ে র্দুঘটনায় পরতে হয় প্রতিনিয়ত। তাই অবিলম্বে অটো ও আলফা চালকদের হাত থেকে মুক্ত করে সড়কটি জনগনের চলাচলের উপযোগী করে দিতে এ এলাকার স্থানীয় জন প্রতিনিধিদের সু-দৃষ্টি কামনা করছেনে বোরহানগঞ্জবাসী।
সরজমিনে সড়কটি পরির্দশণ করে মিলেছে অভিযোগের সত্যতা। বোরহানগঞ্জ বাজারের মুল সড়কের উপরেই সারি করে রাখা হয়েছে ইজিবাইক (অটো) অটো আর আলফা । চালকরা রাস্তার উপরে দাঁিড়য়েই বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্য যাত্রীদের ডাকাডাকি করছে। রাস্তার পুরোটাই দখল করে রখেেেছ তারা। সাধারণ পথচারী ও স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা রাস্তার উপরে রাখা অটো-আলফার মধ্যকার ফাঁকা যায়গা দিয়ে ঝুকি নিয়ে হেটে যাচ্ছে আর চালকদের প্রতি বিষেদাগার করেছ। অথচ জনগনের চলাচলের রাস্তা দখল করে রাখার ব্যাপারে পুরোই উদাসীন দেখা গেল চালকদের। রাস্তা দখল করে রেখেছেন কেন জানতে চাইলে তারা বলনে, ‘রাস্তায় রাখমু না কই রাখমু? আমাগো ইষ্টান বানাইয়া দেন। তহন ইষ্টানে রাহুম। আর ইহানে মাগনা রাহি না, আমাগো বইলা কোন লাভ নাই‘।
এ সময় সেখানকার এক লোক আক্ষেপের সুরে বলেন, আমাদের দুঃখ দেখার যেনো কেউ নেই। অটো আর আলফা দিয়ে সমগ্র রাস্তাটিই দখল করে রেখেছে। হেটে যাওয়ার সুযোগটুকুও নেই। কিছু বলতে গেলে তারা তেড়ে আসে।
অপর এক বোরহানগঞ্জ বাসী জানায়, কিছুদিন আগে আমি আমার অসুস্থ্য বাবাকে নিয়ে হাসপাতালে যাওয়ার জন্য রিক্সায় করে বোরহানগঞ্জ আসি,কিন্তু ভোলা যাবার বাস থামল রিক্সা থেকে প্রায় ১০০ গজ দুরে । কারন অটো আর আলফা দিয়ে রাস্তা দখল করে রাখা হয়েছে। বাধ্য হয়ে এতোটা পথআমার বাবাকে কোলে করে নিয়ে এসে বাসে উঠাতে হয়েছে। আমাদের এই দর্ূেভাগের জন্য দায়ী কে? দিনের পর দিন এভাবে অবৈধভাবে রাস্তা দখল করে মানুষকে ভোগান্তিতে ফেলা হচ্ছে অথচ প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না। এখানকার জনপ্রতিনিধিরাই বা কি দায়িত্ব পালন করে।আমরা এই ভোগান্তি থেকে মুক্তি চাই।

LEAVE A REPLY