৩২ বাংলাদেশি জেলেকে সাগর থেকে উদ্ধার করলো ভারতীয় কোস্ট গার্ড

0
0

ভোলা নিউজ২৪ডটকম।। সাগরে ভাসতে থাকা ৩২ বাংলাদেশি জেলেকে উদ্ধার করে বাংলাদেশের কোস্ট গার্ডের কাছে হস্তান্তর করেছে ভারতের কোস্ট গার্ড। বৈরী আবহাওয়ার কারণে ওই জেলেদের মাছধরার নৌযানটি ডুবে গিয়েছিল।

৩২ বাংলাদেশি জেলেকে সাগর থেকে উদ্ধার করলো ভারতীয় কোস্ট গার্ড

গত ১৯ ও ২০ আগস্ট তাদের উদ্ধারের পর মঙ্গলবার (২৩ আগস্ট) এই জেলেদের কোস্ট গার্ডের জাহাজ ‘তাজউদ্দীন’-এ পৌঁছে দেয় ভারতের কোস্ট গার্ডের জাহাজ ‘বরদ’।

৩২ বাংলাদেশি জেলেকে সাগর থেকে উদ্ধার করলো ভারতীয় কোস্ট গার্ড

মঙ্গলবার রাতে জেলেদের মোংলায় কোস্ট গার্ড পশ্চিম জোন সদরদপ্তরে আনার পর তাদের ট্রলার মালিক মহাজনদের কাছে হস্তান্তর করা হয়। এসব জেলের বাড়ি পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী ও ভোলার বিভিন্ন এলাকায় বলে জানান উদ্ধার হওয়া জেলেরা।

কোস্ট গার্ড সদরদপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, বৈরী আবহাওয়ায় ইঞ্জিনের ত্রুটিজনিত কারণে ফিশিং ট্রলার এফবি জান্নাতুল ফেরদৌস, এফবি আব্দুল্লাহ-০১ ও এফবি মায়ের দোয়া ভাসতে ভাসতে ভারতীয় জলসীমায় চলে যায়। সমুদ্রে টহলরত ভারতীয় কোস্ট গার্ড শনিবার সকাল সাড়ে ৭টার দিকে প্রথম দফায় ১০ জেলেকে উদ্ধার করে। এরপর দুইদিন ধরে পর্যায়ক্রমে আরও ২২ জেলেকে উদ্ধার করা হয়।

ঢাকায় ভারতের হাইকমিশন এক বার্তায় জানায়, সাগরে উদ্ধারের পর এই জেলেদের খাবার, পানি ও ওষুধপত্র দেওয়া হয়। পরে তাদের বাংলাদেশের কোস্ট গার্ডের কাছে হস্তান্তর করা হয়।

সমুদ্র অঞ্চলে উভয়পক্ষের স্বার্থেই ঘনিষ্ঠ অংশীদার হিসেবে দুদেশের কোস্ট গার্ড নিয়মিত অনুসন্ধান ও উদ্ধার কার্যক্রম চালিয়ে থাকে।

LEAVE A REPLY